জয়পুরহাটে মৃত নবজাতককে হাসপাতালে রেখে লাপাত্তা বাবা-মা

ঢাকা, মঙ্গলবার   ১৮ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৫ ১৪২৮,   ০৫ শাওয়াল ১৪৪২

জয়পুরহাটে মৃত নবজাতককে হাসপাতালে রেখে লাপাত্তা বাবা-মা

জয়পুরহাট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৩ ২২ ফেব্রুয়ারি ২০২১  

জয়পুরহাটে মৃত নবজাতককে হাসপাতালে রেখে লাপাত্তা বাবা-মা

জয়পুরহাটে মৃত নবজাতককে হাসপাতালে রেখে লাপাত্তা বাবা-মা

জয়পুরহাটে নবজাতক ছেলেকে হাসপাতালে রেখে পালিয়ে গেছে শিশুটির বাবা-মা ও পরিবারের সদস্যরা।সোমবার ভোরে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে  ভর্তির পর শিশুটির মৃত্যু হয়। তবে এখনো কেউ শিশুটির মরদেহ নিতে না আসায় বিপাকে হাসপাতাল কর্তৃপক্ষ।

জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের আরএমও ডা. খন্দকার মিজানুর রহমান জানান, রোববার রাতে বাবু নামে চারদিনের এক অসুস্থ ছেলেকে হাসপাতালে ভর্তি করানো হয়। শিশুটিকে ভর্তিও সময় এক দম্পতি নিজেদের শিশুটির মা ও বাবা বলে পরিচয় দিয়ে তাদের  ঠিকানা জেলার পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামে বলে জানান। শিশুটির বাবার নাম সাগর হোসেন পরিচয় দিয়ে রোগী ভর্তি রেজিস্টার খাতায় নাম লেখান।

পরে ওই নবজাতককে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছিল। এক পর্যায়ে রাতের কোনো এক সময় মা-বাবার পরিচয় দানকারী ওই দম্পতি নবজাতক শিশুটিকে রেখে পালিয়ে যান। ঠিক কি কারণে নবজাতকটিকে তার মা-বাবা হাসপাতালে রেখে চলে গেলেন, তা নিশ্চিত হতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ। এ অবস্থায় সোমবার সকালে চিকিৎসাধীন অবস্থায় ওই শিশুটির মৃত্যু হয়।

বিষয়টি হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ও নার্সদের নজরে এলে তারা শিশুটির বাবা মাকে অনেক খোঁজাখুঁজি করেও পাননি। পরে রোগী ভর্তি ও রেজিস্টারে দেয়া ঠিকানা অনুযায়ী সেখানে গিয়ে জানা যায় ঠিকানাটি ভুয়া। পরে বিষয়টি জয়পুরহাট থানা-পুলিশকে জানানো হয়।

আরএমও আরো জানান, হাসপাতালের সিসি টিভি ফুটেজ দেখতে তার বাবা-মাকে শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে, তারপরও পাওয়া না গেলে সরকারিভাবে শিশুটিকে দাফন করার ব্যবস্থা করা হবে।

জয়পুরহাট সদর থানার ওসি আলমগীর জাহান বলেন, তার বাবা-মাকে শনাক্ত করা চেষ্টা করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

ডেইলি বাংলাদেশ/জেএস