নেত্রকোনায় দুই ভোটের ব্যবধানে বিজয়ী হলেন মহসিন আলম 

ঢাকা, শনিবার   ০৮ মে ২০২১,   বৈশাখ ২৬ ১৪২৮,   ২৫ রমজান ১৪৪২

নেত্রকোনায় দুই ভোটের ব্যবধানে বিজয়ী হলেন মহসিন আলম 

নেত্রকোনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:০৮ ১৫ ফেব্রুয়ারি ২০২১  

বিজয়ী মহসিন আলম 

বিজয়ী মহসিন আলম 

নেত্রকোনায় ভোটের ময়দানে হার-জিতের খেলায় শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গেছেন প্রার্থীরা। ফলাফল প্রকাশের পরপরই পাল্টে গেল ভোটারদের প্রতীক্ষা। 

মাত্র ২ ভোটের ব্যবধানে প্রতিদ্বন্দ্বী ৩ প্রার্থীকে পরাজিত করে জয়ের মালা ছিনিয়ে নেন নেত্রকোনা সদর পৌরসভার ২ নং ওয়ার্ডের তিনবারের কাউন্সিলর এস এম মহসিন আলম। এ নিয়ে চতুর্থবারের মতো কাউন্সিলর নির্বাচিত হয়েছেন তিনি । 

রোববার রাতে জেলা নির্বাচনী কার্যালয় থেকে রিটার্নিং কর্মকর্তা তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন । 

জনপ্রিয়তা, আস্থা ও বিশ্বস্ততার মাপকাঠি থেকেই এবারের পৌর নির্বাচনের কাউন্সিলর হিসেবে তাকেই বেছে নিয়েছেন বলে মনে করছেন স্থানীয়রা । 

এস এম মহসিন আলম পানির বোতল প্রতীক নিয়ে  পেয়েছেন ৯৩৬ ভোট । তার নিকটতম প্রার্থী মো. শফিকুল ইসলাম হাওলাদার উটপাখি প্রতীক নিয়ে পেয়েছেন ৯৩৪ ভোট। 

তবে ভোটের লড়াইয়ে অনেকটাই পিছিয়ে বর্তমান কাউন্সিলর সারোয়ার হোসেন চৌধুরী। ভোটের মাঠে জনপ্রিয়তা হারিয়ে ছিটকে পড়ায় তৃতীয় স্থান দখল করে নিয়েছে নতুন প্রার্থী বিদ্যুৎ চন্দ্র পাল। ডালিম প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৮৭১ ভোট। আর সর্বশেষ অবস্থানে সারোয়ার হোসেন চৌধুরী পাঞ্জাবি প্রতীক নিয়ে পেয়েছেন ৮৫৯ ভোট । 

২ নং ওয়ার্ডের মোট ৬ হাজার ১৩৩ জন ভোটারের মাঝে ভোট দিয়েছেন ৩ হাজার ৬ শত জন ভোটার । যা শতাংশের হিসাবে দাড়ায় প্রায় ৬০ শতাংশ । এর মাঝে বাতিলকৃত ভোটের সংখ্যা ১১ টি । 

এদিকে চতুর্থ ধাপের নেত্রকোনা সদর পৌরসভা নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচনী কর্মকর্তাদের সার্বক্ষণিক নজরদারি থাকায় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবেই  হয় নির্বাচন । ভোটগ্রহণ থেকে শুরু করে ফলাফল ঘোষণা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হয় জেলার শেষ পৌর নির্বাচন । 

২ নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর এস এম মহসিন আলম ডেইলি বাংলাদেশকে জানান, আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানীতে চতুর্থবারের মতো কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছি। এই বিজয় সব ওয়ার্ডবাসীর। তারা আমাকে ভোট দিয়ে তাদের পাশে থাকার সুযোগ করে দিয়েছেন। আগামী পাঁচ বছর অসম্পূর্ণ কাজ শেষ করার পাশাপাশি এলাকার মানুষের জীবনমান উন্নয়ন, জলাবদ্ধতা নিরসন ও রাস্তাঘাট উন্নয়নের যথাযথ ভূমিকা রাখবো । 

তিনি আরো জানান, প্রশাসনিক সকল কর্মকর্তাকে ধন্যবাদ জানাই তাদের সার্বক্ষণিক নজরদারি ফলেই একটি সুষ্ঠু সুন্দর নির্বাচন সবাইকে উপহার দিতে পেরেছেন । এছাড়াও আমার কর্মী-সমর্থকরা যারা দিন রাত খেটে এই বিজয় ছিনিয়ে তাদের প্রতিও রইল আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা । 

এর আগে রোববার সকাল ৮ টা থেকে বিকাল ৪ পর্যন্ত শহরের সাতপাই এলাকার নেত্রকোনা উচ্চ বিদ্যালয়, নেত্রকোনা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় সহ মোট ৩ টি কেন্দ্রে ভোট নেন ২ নং ওয়ার্ডের বাসিন্দা । ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ শেষ হওয়ার কিছুক্ষণের মাঝেই প্রার্থী ও ভোটারদের উৎকণ্ঠার অবসান ঘটিয়ে একের পর এক আসতে থাকে কেন্দ্রগুলোর ফলাফল ‌। 

ডেইলি বাংলাদেশ/জেএস