বসন্ত সর্বজনীন প্রাণের উৎসবে রূপ নিচ্ছে: সংস্কৃতি প্রতিমন্ত্রী

ঢাকা, রোববার   ০২ অক্টোবর ২০২২,   ১৭ আশ্বিন ১৪২৯,   ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

বসন্ত সর্বজনীন প্রাণের উৎসবে রূপ নিচ্ছে: সংস্কৃতি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২৪ ১৪ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ২০:০২ ১৫ ফেব্রুয়ারি ২০২১

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, পয়লা বৈশাখের মতো সর্বজনীন প্রাণের উৎসবে রূপ নিচ্ছে বসন্ত। শহর, নগর ও বন্দর থেকে শুরু করে গ্রামের পাড়া-মহল্লা সর্বত্র ধনী-গরিব স্বতঃস্ফূর্তভাবে প্রাণের এ উৎসবে মেতে উঠেছে।

রোববার বিকেলে রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির নন্দনমঞ্চে ‘বসন্ত উৎসব ১৪২৭ বঙ্গাব্দ’ উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। বাংলাদেশ শিল্পকলা একাডেমি এর আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে কে এম খালিদ বলেন, বরাবরের মতো ১৩ ফেব্রুয়ারি বসন্ত উৎসব উদযাপিত হলেও গত বছর বাংলা একাডেমির সংশোধিত বর্ষপঞ্জি অনুযায়ী বসন্ত উৎসব এখন থেকে ১৪ ফেব্রুয়ারি উদযাপিত হবে।

চল্লিশোর্ধ্ব বয়সী সবাইকে দ্রুত টিকা নেয়ার আহ্বান জানিয়ে সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, আমি মন্ত্রিসভার দ্বিতীয় সদস্য ও সকলের মধ্যে সপ্তম ব্যক্তি হিসেবে গত ২৮ ফেব্রুয়ারি কোভিড-১৯ টিকা গ্রহণ করেছি। এটি ঝুঁকি ও পার্শ্বপ্রতিক্রিয়া মুক্ত একটি নিরাপদ টিকা। আমরা করোনাকে নিয়ন্ত্রণ করতে পেরেছি। কিন্তু এখনো সম্পূর্ণ নির্মূল করতে পারিনি। এজন্য সবাইকে এখনো স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সঙ্গে চলাফেরা করতে হবে।

অনুষ্ঠানে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী সভাপতিত্ব করেন। এতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সচিব মো. নওসাদ হোসেন। অনুষ্ঠান শেষে দেশবরেণ্য শিল্পীদের অংশগ্রহণে সমবেত সংগীত, নৃত্যানুষ্ঠান ও ব্যান্ড সংগীত পরিবেশন করা হয়।

ডেইলি বাংলাদেশ/জাআ/জেডআর/এইচএন/এমকেএ/এসআর

English HighlightsREAD MORE »