লুঙ্গি ধরে টান দিয়ে নবজাতকের মরদেহ বের করল কুকুর

ঢাকা, শনিবার   ০৮ মে ২০২১,   বৈশাখ ২৬ ১৪২৮,   ২৫ রমজান ১৪৪২

লুঙ্গি ধরে টান দিয়ে নবজাতকের মরদেহ বের করল কুকুর

রাজবাড়ী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪২ ১১ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৬:৫৬ ১১ ফেব্রুয়ারি ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

মাটির নিচে পুঁতে রাখা একটি লুঙ্গি ধরে টান দিয়ে ভেতরে থাকা এক নবজাতকের মরদেহ বের করে এনেছে এক কুকুর। বুধবার রাতে রাজবাড়ী সদর উপজেলার বাণিবহ ইউনিয়নের মহিষবাথান গ্রামে এ ঘটনা ঘটে।

ঘটনাসূত্রে জানা গেছে, বুধবার বিকেলে স্থানীয় লোকজন একটি কুকুরকে অর্ধেক মাটির নিচে আর অর্ধেক উপরে থাকা একটি লুঙ্গি ধরে টানাটানি করতে দেখে। পরে তারা কৌতুহলবশত সেখানে গিয়ে এক নবজাতকের মরদেহ দেখতে পায় তারা। আর তা দেখে দ্রুত ৯৯৯-এ ফোন করে পুলিশকে খবর দেন স্থানীয়রা। সেখান থেকে বার্তা পেয়ে রাত ৯টার দিকে ঘটনাস্থলে গিয়ে শিশুটির মরদেহ উদ্ধার করে পুলিশ।

রাজবাড়ী সদর থানার এসআই আবু জাহেদ শেখ জানিয়েছেন, রাজবাড়ী সদর হাসপাতাল মর্গে শিশুটির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। শিশুটিকে আঞ্জুমান মফিদুল ইসলামের মাধ্যমে দাফনের জন্য রাজবাড়ীর জেলা প্রশাসকের কাছে আবেদন করা হয়েছিল। কিন্তু তিনি আবেদন মঞ্জুর করেননি। বরং শিশুটির পরিচয় শনাক্তের নির্দেশ দেন তিনি। এ কারণে শিশুটির মরদেহ এখনো মর্গে রাখা আছে। এ ব্যাপারে রাজবাড়ী থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

রাজবাড়ী সদর থানার ওসি স্বপন কুমার মজুমদার জানান, ধারণা করা হচ্ছে অপ্রত্যাশিতভাবে জন্ম নেয়ায় কেউ শিশুটিকে মাটিচাপা দিয়ে রেখে গেছে। শিশুটির মা-বাবা অথবা অভিভাবকদের খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে। পুলিশ তদন্ত অব্যাহত রেখেছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ