বরিশাল বিশ্ববিদ্যালয়ে হাল্ট প্রাইজে চ্যাম্পিয়ন ‘অন পয়েন্ট বাংলাদেশ’
15-august

ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২,   ২৪ শ্রাবণ ১৪২৯,   ০৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

বরিশাল বিশ্ববিদ্যালয়ে হাল্ট প্রাইজে চ্যাম্পিয়ন ‘অন পয়েন্ট বাংলাদেশ’

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৬ ২৩ জানুয়ারি ২০২১   আপডেট: ১৫:৫৬ ২৩ জানুয়ারি ২০২১

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়ে গেলো বিজনেস আইডিয়া প্রতিযোগিতা। ‘ফুড ফর গুড’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ‘হাল্ট প্রাইজ ফাউন্ডেশনে’র আয়োজনে হয়েছে এবারের প্রতিযোগিতা। 

শুক্রবার (২২ জানুয়ারি) সকাল ১০টা থেকে গুগল মিটে প্রতিযোগিতাটি শুরু হয়ে চলে রাত ৯টা পর্যন্ত। 

এবারের প্রতিযোগিতায় অংশ নিয়েছে ১৪টি টিম। চূড়ান্ত পর্যায়ে আইডিয়া উপস্থাপনের সুযোগ পায় সেমিফাইনালে বিজয়ী হয়েছে টিম ‘One point Bangladesh’. ‘Food Guard’। এতে বিজয়ী হয় ‘অন পয়েন্ট বাংলাদেশ’। বিচারক হিসেবে ছিলেন রাউন্ডের বিচারক বরিশাল বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান, বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোস্টাল স্টাডিজ অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্টের গেস্ট শিক্ষক আসিফ মুনির চৌধুরী, বরিশাল বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের শিক্ষক সাজেদ তুহিন।  

সহকারী অধ্যাপক মেহেদী হাসান বলেন, এটি আমাদের বরিশাল বিশ্ববিদ্যালয়ের জন্য একটি নতুন সুযোগ। আমাদের নিজেদের ব্র্যান্ডিং করতে হবে ও ব্র্যান্ডিং করার জন্য যদি এমন সুযোগ আসে, তাহলে সেটা আমাদের জন্য আরো ভালো হবে। আশা করবো, এমন সুযোগ আরো আসবে এবং শিক্ষার্থীরা ভবিষ্যতে আরো ভালো করবে। 

আসিফ মুনির চৌধুরী বলেন, একজন শিক্ষার্থীর নিজেকে মেলে ধরা, নিজের প্রতিভা বিকাশের জন্য এ ধরনের কার্যক্রমে যুক্ত হওয়া জরুরি। এদেশে এখন তারুণ্যের জোয়ার বইছে। তারুণ্যই আগামীর শক্তি। তারাই এনে দেবে আগামী দিনের সমাধান। হাল্ট প্রাইজ বরিশাল বিশ্ববিদ্যালয়কে রিপ্রেজেন্ট করবে সেটি মাথায় রেখে তোমাদের সামনে এগোতে হবে। হাল্ট প্রাইজের সঙ্গে জড়িত সবাইকে অভিনন্দন ও শুভকামনা।

সাজেদ তুহিন বলেন, এই ধরনের প্রোগ্রাম আরো বেশি বেশি হওয়া দরকার, তাতে আমাদের চিন্তার বিকাশও হবে, আমাদের দেশের মানুষের জন্য ভালো ফল বয়ে নিয়ে আসবে। হাল্ট প্রাইজ আয়োজক টিমকে ধন্যবাদ।

বরিশাল বিশ্ববিদ্যালয় হাল্ট প্রাইজের ক্যাম্পাস ডিরেক্টর বাহাউদ্দীন আবির বলেন, একটি প্রতিযোগিতায় জয় পরাজয় থাকবেই। এটাই প্রতিযোগিতার নিয়ম। তবে আমাদের কাছে আসা ১৪টি আইডিয়ার ১৪টিকেই মনে হয়েছে এই দলগুলো চায় সমাজে কিছু করতে। তারা ভাবছে। একদিন এই ভাবনাই কাজে পরিণত হবে বলে আশাবাদী। আমাদের আজকের বিজয়ী দল তার চমৎকার আইডিয়া, তা নিয়ে কাজ করার পরিকল্পনা ও বাস্তবায়নের উপর জোর দিয়েছে বলেই এই জয় আজ তাদের ঘরে। আমাদের এই দল রিজিওনাল স্টেজে আরো ভালো করবে। 

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »