বিশ্বে করোনায় মারা গেলেন প্রায় ১৫ লাখ মানুষ

ঢাকা, রোববার   ০২ অক্টোবর ২০২২,   ১৭ আশ্বিন ১৪২৯,   ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

বিশ্বে করোনায় মারা গেলেন প্রায় ১৫ লাখ মানুষ

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:১৮ ৩ ডিসেম্বর ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে ১৪ লাখ ৯৯ হাজার ৩৪৬ জনের মৃত্যু হয়েছে। আর মোট আক্রান্ত হয়েছেন ছয় কোটি ৪৮ লাখ ৪৩ হাজার ২১৮ জন। ভাইরাসটির সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন চার কোটি ৪৯ লাখ ৩৮ হাজার ২১২ জন।

বৃহস্পতিবার সকালে করোনাভাইরাস বিষয়ক পরিসংখ্যান সংগ্রহকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য জানা গেছে।

ওয়েবসাইটটির তথ্যানুযায়ী করোনা সংক্রমণে মৃত্যুর হিসাবে বিশ্বের শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনাভাইরাসে সংক্রমণের পর মারা গেছেন দুই লাখ ৭৯ হাজার ৮৬৫ জন। মোট সংক্রমিত হয়েছেন এক কোটি ৪৩ লাখ ১৩ হাজার ৯৪১ জন। আর সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৮৪ লাখ ৬২ হাজার ৩৪৭ জন। 

ওয়ার্ল্ডোমিটারে করোনা সংক্রমণে মৃত্যুর দ্বিতীয় তালিকায় রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনাভাইরাসে সংক্রমণের পর মারা গেছেন এক লাখ ৭৪ হাজার ৫৩২ জন। মোট সংক্রমণের সংখ্যা ৬৪ লাখ ৩৬ হাজার ৬৫০ জন। আর সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৯৮ হাজার ৩৫৩ জন।

করোনায় মৃত্যুর তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে করোনাভাইরাসে সংক্রমণের পর মারা গেছেন এক লাখ ৩৮ হাজার ৬৫৭ জন। আর সংক্রমিত হয়েছেন ৯৫ লাখ ৩৩ হাজার ৪৭১ জন। আর সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৮৯ লাখ ৭০ হাজার ১০৪ জন।

মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনায় এ পর্যন্ত মারা গেছেন এক লাখ সাত হাজার ৫৬৫ জন। মোট সংক্রমিত হয়েছেন ১১ লাখ ৩৩ হাজার ৬১৩ জন। আর করোনার সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন আট লাখ ৩৬ হাজার ৫৬৭ জন। 

তালিকায় পঞ্চম স্থানে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনাভাইরাসে সংক্রমণের পর মারা গেছেন ৫৯ হাজার ৬৯৯ জন। আর মোট সংক্রমিত হয়েছেন ১৬ লাখ ৫৯ হাজার ২৫৬ জন।

সংক্রমণের পর মৃত্যুর তালিকায় যথাক্রমে রয়েছে ইতালি, ফ্রান্স, স্পেন, রাশিয়া।

ডেইলি বাংলাদেশ/এমকেএ

English HighlightsREAD MORE »