যেভাবে ধরা পড়লেন এসআই আকবর

ঢাকা, সোমবার   ১৮ জানুয়ারি ২০২১,   মাঘ ৫ ১৪২৭,   ০৩ জমাদিউস সানি ১৪৪২

যেভাবে ধরা পড়লেন এসআই আকবর

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৫ ৯ নভেম্বর ২০২০   আপডেট: ১৬:২৪ ৯ নভেম্বর ২০২০

গ্রেফতার বরখাস্তকৃত এসআই আকবর

গ্রেফতার বরখাস্তকৃত এসআই আকবর

পুলিশি নির্যাতনে রায়হান আহমদ হত্যা মামলার প্রধান আসামি ওই ফাঁড়ির বরখাস্তকৃত এসআই আকবরকে ভারতে পালিয়ে যাওয়ার সময় আটক করা হয়েছে। এরইমধ্যে সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, সাধারণ কিছু মানুষই তাকে আটক করেছিলেন।

এ ভিডিওতে কিছু খাসিয়া ভাষাভাষী ও কিছু বাংলাভাষী মানুষকে দেখা যায় আকবরকে বেঁধে রাখতে। আকবর সেসময় তাদের কাছে ‘তিনি রায়হানকে খুন করেননি’ বলে কান্নাজড়িত কণ্ঠে অনুরোধ করতে থাকেন।

আরো পড়ুন:  ‘আমি ভাগবো না ভাই, খোদার কসম ভাগবো না’

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মামলার তদন্তকারী প্রতিষ্ঠান পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কর্মকর্তারা জানিয়েছেন যে, আকবরকে ভারত সীমান্তের অভ্যন্তরে খাসিয়া পল্লির বাসিন্দারাই আটক করেছেন।

পিবিআই সিলেটের বিশেষ এসপি মুহাম্মদ খালেদ-উজ-জামান বলেন, আকবরকে ভারতের অভ্যন্তরের খাসিয়া পল্লির স্থানীয়রা আটক করে পরে বাংলাদেশের পুলিশের কাছে হস্তান্তর করেছে। তবে, কীভাবে হস্তান্তর হয়েছে তা এখনো জানি না।

বিজিবি’র ১৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ হোসেন বলেন, ‘আকবরকে ভারত সীমান্তের অভ্যন্তরে খাসিয়ারা আটক করেন। পরে তারা সীমান্ত এলাকার আব্দুর রহিম নামের এক বাসিন্দার সঙ্গে যোগাযোগ করে সীমান্তেই আকবরকে তার হাতে তুলে দেন। আব্দুর রহিমই পুলিশের সঙ্গে যোগাযোগ করে আকবরকে পুলিশে হস্তান্তর করে।

আরো পড়ুন : হাত জোর করে ক্ষমা চাচ্ছে আকবর, ‘আমারে মাফ কইরা দ্যান’

তিনি বলেন, ‘এটি সীমান্তের একটু দুর্গম এলাকা। আর বিএসএফ বা আমরা বিষয়টি জানার আগে স্থানীয়রাই হস্তান্তর করে ফেলেছেন।’

আকবরকে আটকের বিষয়ে বিস্তারিত জানাতে আজ বিকেল ৫টায় সংবাদ সম্মেলন আয়োজন করা হয়েছে।

ভিডিও দেখতে <<<এখানে>>> ক্লিক করুন

ডেইলি বাংলাদেশ/জেএস