আকবরের অপরাধ তদন্তে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার

ঢাকা, মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১,   মাঘ ১২ ১৪২৭,   ১১ জমাদিউস সানি ১৪৪২

আকবরের অপরাধ তদন্তে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৫২ ১৪ অক্টোবর ২০২০   আপডেট: ২৩:৫২ ১৪ অক্টোবর ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সিলেটে পুলিশি নির্যাতনে যুবক রায়হানের মৃত্যুর ঘটনায় বরখাস্ত হওয়া বন্দরবাজার ফাঁড়ি ইনচার্জ আকবরের সব অপকর্ম তদন্ত করতে স্বরাষ্ট্রমন্ত্রীকে ডিও লেটার দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এই ডিও লেটার পাঠান তিনি।

ডিও লেটারে পররাষ্ট্রমন্ত্রী বলেন, গণমাধ্যমে সিলেট নগরের বন্দর বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভুইয়ার অপকর্ম নিয়ে প্রকাশিত সংবাদে সিলেটবাসী তথা সিলেটের এমপি হিসেবে আমাকে খুবই বিব্রত ও মর্মাহত করেছে। আপনি (স্বরাষ্ট্রমন্ত্রী) নিশ্চয়ই অবগত আছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন উন্নয়নের শ্রোতে এগিয়ে যাচ্ছে, তখন এরকম সংবাদ (পুলিশের অপরাধ বিষয়) জনমনে সরকারের ভাবমূর্তি ব্যাপকভাবে ক্ষুণ্ন করে। প্রকাশিত খবরের (আকবরের অপরাধের) বিষয়টি গুরুত্বের সহিত পর্যালোচনাপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন মর্মে আমি আশাবাদ ব্যক্ত করছি। 

এ বিষয়ে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আপনাকে বিশেষভাবে অনুরোধ করছি।

উল্লেখ্য গত রোববার সকালে সিলেট এমজি ওসমানী মেডিকেল হাসপাতালে মারা যান সিলেট নগরের আখালিয়াস্থ নেহারিপাড়ার বাসিন্দা রায়হান আহমদ। পুলিশের পক্ষ থেকে প্রথমে দাবি করা হয়, ছিনতাইকালে গণপিটুনিতে মারা গেছেন রায়হান। কিন্তু তার পরিবার জানায় বন্দর ফাঁড়িতে নির্যাতন করে তাকে হত্যা করা হয়। এ ঘটনার দিন রাতে রায়হানের স্ত্রী তানিয়া আক্তার তিন্নি বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়ের করেন। 

এদিকে সেই অভিযোগের ভিত্তিতে ফাঁড়িতে নির্যাতনের মাধ্যমে হত্যার প্রাথমিক সত্যতা পাওয়ায় গত সোমবার ফাঁড়ি ইনচার্জ আকবর হোসেন ভুইয়াসহ ৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত ও ৩ জনকে প্রত্যাহার করা হয়।

ডেইলি বাংলাদেশ/এমআরকে/আরএম