শিগগিরই মাঠে গড়াবে নারী আইপিএল

ঢাকা, শনিবার   ২৮ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৪ ১৪২৭,   ১১ রবিউস সানি ১৪৪২

শিগগিরই মাঠে গড়াবে নারী আইপিএল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২৫ ১ অক্টোবর ২০২০   আপডেট: ১৪:২৬ ১ অক্টোবর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাসের মাঝেই অনুষ্ঠিত হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ত্রয়োদশ আসর। এখন পর্যন্ত বেশ নির্বিঘ্নে অনুষ্ঠিত হয়েছে সব ম্যাচ। ফলে ওমেনস টি-টোয়েন্টি চ্যালেঞ্জ নামে তৃতীয়বারের মতো নারী আইপিএল আয়োজনের প্রস্তুতি নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। পুরুষ আইপিএলের শেষ সপ্তাহে মাত্র ছয়দিনের মধ্যে চার ম্যাচ দিয়ে এবারের নারী আইপিএল অনুষ্ঠিত হবে।

বিসিসিআই গত আগস্টেই জানিয়েছিল, তিন দলের অংশগ্রহণে চার ম্যাচের এই টুর্নামেন্টটি মূল আইপিএলের প্লে-অফ রাউন্ডের সময় হবে। সেই মোতাবেক আগামী ৪ নভেম্বর থেকে ৯ নভেম্বরের মাঝে আরব আমিরাতেই বসবে নারী আইপিএলের তৃতীয় আসর। 

নারী আইপিএল খেলতে চলতি মাসের তৃতীয় সপ্তাহেই ভারতীয় ও বিদেশি ক্রিকেটাররা আরব আমিরাতে পৌঁছে যাবেন। জানা গেছে, তিন দলের সব খেলোয়াড়দের একই হোটেল বায়ো সিকিউর বাবলের মধ্যে রাখা হবে।

পুরুষদের মতো নারী ক্রিকেটারদেরও আরব আমিরাতে পৌঁছানোর প্রথম, তৃতীয় ও পঞ্চম দিনে করোনা টেস্ট করা হবে। এই তিন টেস্টের ফলাফল নেগেটিভ এলে সপ্তম দিন থেকে ক্রিকেটাররা মাঠে নামতে পারবেন।

নারী আইপিএলের এবারের আসর নিয়ে এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি বিসিসিআই। তবে খুব শিগগিরই টুর্নামেন্টের স্কোয়াড ও ফিকশ্চার জানানো হবে। মূল আসরের খেলায় মাঠে নামার আগে প্রতি দল নির্দিষ্ট সংখ্যক ট্রেনিং সেশনের সুযোগ পাবে। 

এর আগে গত সেপ্টেম্বরে পুরুষ আইপিএলের জন্য ঘোষিত সূচিতে শুধুমাত্র লিগ রাউন্ডের ৫৬ ম্যাচের দিনক্ষণ জানানো হয়েছিল। সেসময় বিসিসিআই জানিয়েছিল, প্লে-অফ রাউন্ডের সূচি পরে দেয়া হবে। তবে এবারের আইপিএলের ফাইনাল ১০ নভেম্বর হবে এটি নিশ্চিত। ফলে এর আগেই যে নারী আইপিএল শেষ করা হবে, তা নিয়ে কোনো সন্দেহ নেই।

গত নারী আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে ছিলেন পেস বোলিং অলরাউন্ডার জাহানার আলম। ধারণা করা হচ্ছে, এবারের আসরে আরো কয়েকজন টাইগ্রেস ক্রিকেটার এই টুর্নামেন্টে সুযোগ পেতে পারেন।

ডেইলি বাংলাদেশ/এএল