চট্টগ্রামে পৌঁছেছে আল্লামা শফীর মরদেহ

ঢাকা, রোববার   ২৯ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৫ ১৪২৭,   ১২ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রামে পৌঁছেছে আল্লামা শফীর মরদেহ

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:১২ ১৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১১:৫৪ ১৯ সেপ্টেম্বর ২০২০

আহমদ শফীর মরদেহ চট্টগ্রামে পৌঁছেছে (ছবি: ডেইলি বাংলাদেশ)

আহমদ শফীর মরদেহ চট্টগ্রামে পৌঁছেছে (ছবি: ডেইলি বাংলাদেশ)

হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর মরদেহ চট্টগ্রামে আনা হয়েছে। অ্যাম্বুলেন্সযোগে শনিবার সকাল সাড়ে ৯টায় মরদেহটি হাটহাজারী দারুল উলুম মাদরাসায় এসে পৌঁছে।

ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন তার বড় ছেলে মাওলানা মোহাম্মদ ইউসুফ।

তিনি জানান, পরিবারকে দেখানো শেষে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ মাদরাসার মাঠে রাখা হবে। জোহর নামাজের পর জানাজা শেষে মাদরাসার পাশের মাকবারায়ে হাবিবিয়াতে তাকে দাফন করা হবে।

আরো পড়ুন: মেঘনা-ধনাগোধা বেড়িবাঁধে আকস্মিক ভাঙন, আতঙ্কে লাখো মানুষ

এর আগে শুক্রবার সন্ধ্যায় পুরান ঢাকার গেন্ডারিয়ায় আজগর আলী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আল্লামা শাহ আহমদ শফী। বৃহস্পতিবার সন্ধ্যায় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয় তাকে।

আহমদ শফীর মরদেহ চট্টগ্রামে পৌঁছেছে (ছবি: ডেইলি বাংলাদেশ)

শারীরিক অবস্থার অবনতি হলে শুক্রবার সন্ধ্যার আগে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকার আজগর আলী হাসপাতালে নিয়ে ভর্তি করা হয় তাকে। সেখানে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তার মৃত্যু হয়।

আরো পড়ুন: বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ

এদিকে, জানাজা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে চট্টগ্রামের চার উপজেলায় র‍্যাব-পুলিশের পাশাপাশি ১০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। উপজেলাগুলো হলো- হাটহাজারী, পটিয়া, রাঙ্গুনিয়া ও ফটিকছড়ি। জেলা প্রশাসনের সাতজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চার প্লাটুন হাটহাজারীতে, দুই প্লাটুন পটিয়ায়, দুই প্লাটুন রাঙ্গুনিয়ায় ও দুই প্লাটুন ফটিকছড়িতে দায়িত্ব পালন করছে।

ডেইলি বাংলাদেশ/আরএম