পর্যটকদের জন্য সুন্দরবন খুলে দেয়ার দাবি 

ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১০ ১৪২৭,   ০৭ রবিউস সানি ১৪৪২

পর্যটকদের জন্য সুন্দরবন খুলে দেয়ার দাবি 

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১১ ১৭ সেপ্টেম্বর ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্ব ঐতিহ্য ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবনে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে খুলনার বয়রার বন ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব সুন্দরবন এ মানববন্ধন কর্মসূচি পালন করে। এতে সভাপতিত্ব করেন সংগঠনটির আহ্বায়ক মঈনুল ইসলাম জমাদ্দার। এ সময় সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন।

আরো পড়ুন >>>  হাত নেই, পা অচল, ঠোঁট দিয়েই সংসার চালান এমদাদুল

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ব ঐতিহ্য সুন্দরবন দেখার আগ্রহ রয়েছে দেশি-বিদেশি পর্যটকদের। প্রতি বছর লাখো দেশি-বিদেশি পর্যটক ভিড় করেন সুন্দরবনের পর্যটন কেন্দ্রগুলোতে। করোনার কারণে পাঁচ মাস ধরে সুন্দরবনের ভেতরে প্রবেশের নিষেধাজ্ঞা প্রত্যাহার না হওয়ায় এখনো পর্যটকশূন্য দর্শনীয় স্থানগুলো। ফলে সরকার যেমন বিপুল পরিমাণ রাজস্ব হারাচ্ছে তেমনি চরম আর্থিক ক্ষতিতে পড়েছেন লঞ্চ, ট্রলার মালিক, ট্যুর অপারেটরসহ পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। 

আরো পড়ুন >>> একশ’ কোটি টাকায় স্বপ্নপূরণ হচ্ছে লাখো মানুষের

এ সময় বক্তারা সুন্দরবনে পর্যটকদের প্রবেশের জন্য সরকারের কাছে দ্রুত পাস পারমিট ইস্যু করার আহ্বান জানান।  

করোনার সংক্রমণ রোধে গত ১৯ মার্চ থেকে সুন্দরবনে পর্যটকদের যাতায়াত ও নৌযান চলাচল সাময়িক বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত পূর্ব ও পশ্চিম সুন্দরবনজুড়ে এ নিষেধাজ্ঞা বহাল রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকে