মসজিদে বিস্ফোরণ: পোড়া আসবাবপত্র-ফ্যান আলামত হিসেবে জব্দ

ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১০ ১৪২৭,   ০৭ রবিউস সানি ১৪৪২

মসজিদে বিস্ফোরণ: পোড়া আসবাবপত্র-ফ্যান আলামত হিসেবে জব্দ

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৮ ১৩ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৮:১০ ১৩ সেপ্টেম্বর ২০২০

বাইতুস সালাত জামে মসজিদ

বাইতুস সালাত জামে মসজিদ

বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের নয়দিন পর পুড়ে যাওয়া বিভিন্ন আসবাবপত্র আলামত হিসেবে জব্দ করেছে ফতুল্লা থানা পুলিশ।

ঘটনার দশম দিন রোববার দুপুরে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকায় ওই মসজিদের ভেতরে প্রবেশ করে ক্ষতিগ্রস্ত ফ্যান, চেয়ার, দেয়াল ঘড়ি ও জুতা রাখার বাক্সসহ পুড়ে যাওয়া সব আসবাবপত্র সংগ্রহ করে পুলিশ।

আরো পড়ুন: ৩০ খুন ওসি প্রদীপের গুলিতে, ১৪ মামলা

এদিকে তৃতীয় দিনের মতো সকাল থেকে মসজিদের সামনের রাস্তায় মাটি ভরাটের কাজ করছেন তিতাসের কর্মীরা। বি‌স্ফোর‌ণের পর তিতাস কর্তৃপক্ষ মসজিদের তিন পাশে গ্যা‌সের লাইনের অবস্থান ও লিকেজ অনুসন্ধান করতে মাটি খোঁড়াখুঁড়ি করলে গর্তের সৃষ্টি হয়। গর্তের মাটি মসজিদের সামনের রাস্তার বিভিন্ন স্থানে স্তুপ করে রাখায় এলাকাবাসীর চলাচলে অসুবিধা হচ্ছে বলে জানা গেছে।

টানা চারদিন খোঁড়াখুঁড়ির করে গ্যাসের পাইপ লাইনে ছয়টি লিকেজও পায় তারা। তবে আর লিকেজ পাওয়ার সম্ভাবনা না থাকায় রাস্তাটি মানুষের চলাচলের উপযোগী করতে গত শুক্রবার থেকে খোঁড়াখুঁড়ির কাজ বন্ধ করে গর্ত ভরাটের কাজ শুরু করে তিতাস কর্তৃপক্ষ।

আরো পড়ুন: কুয়াকাটা সৈকত এখন ব্লক-কংক্রিটের দখলে

গত ৪ সেপ্টেম্বর রাতে পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে এশার নামাজ চলাকালে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় দগ্ধ ৩৮ জনকে ঢাকা মেডিকেলের শেখ হাসিনা বার্ন ইউস্টিটিউটে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ৩১ জন মারা যান। একজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকি পাঁচজনকে আইসিউতে রাখা হয়েছে।

এ ঘটনায় জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, তিতাস, ডিপিডিসি ও সিটি কর্পোরেশন থেকে পৃথক পাঁচটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো কমিটি তদন্ত প্রতিবেদন দাখিল করেনি।

ডেইলি বাংলাদেশ/আরএম