আরো ১০ জোড়া ট্রেন চলাচল শুরু

ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১০ ১৪২৭,   ০৭ রবিউস সানি ১৪৪২

আরো ১০ জোড়া ট্রেন চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৪৮ ১৩ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১১:৫১ ১৩ সেপ্টেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাসজনিত পরিস্থিতিতে বন্ধ থাকা আরো ১০ জোড়া কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হয়েছে।

রোববার সকাল থেকে দ্বিতীয় ধাপে দেশের ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন রুটে এসব কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন চালু করে বাংলাদেশ রেলওয়ে।

এদিন রাজধানীর কমলাপুর রেলস্টেশনের স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারোয়ার এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, আগামী ১৬ সেপ্টেম্বর থেকে তৃতীয় ধাপে আরো ১৮ জোড়া যাত্রীবাহী ট্রেন নতুন করে চলাচলের জন্য নামবে।

আজ থেকে চলাচল শুরু করা ট্রেনগুলো হচ্ছে- চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম রুটে জালালাবাদ এক্সপ্রেস, ঢাকা-সিলেট-ঢাকা রুটে সুরমা মেইল, নোয়াখালীর-ঢাকা-নোয়াখালী রুটে ঢাকা/নোয়াখালী এক্সপ্রেস, চট্টগ্রাম-বঙ্গবন্ধু সেতু পূর্ব-চট্টগ্রাম রুটে ময়মনসিংহ এক্সপ্রেস।

এছাড়া ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার-ঢাকা রুটে ভাওয়াল এক্সপ্রেস, ময়মনসিংহ-বঙ্গবন্ধু সেতু পূর্ব-ময়মনসিংহ রুটে ধলেশ্বরী এক্সপ্রেস, চাঁদপুর-লাকসাম-চাঁদপুর রুটে চাঁদপুর কমিউটার, নোয়াখালী-লাকসাম-নোয়াখালীর রুটে নোয়াখালী কমিউটার।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতির কারণে গত ২৪ মার্চ থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। তবে এ সময় কিছু মালবাহী ট্রেন চলাচল স্বাভাবিক ছিল। 

ডেইলি বাংলাদেশ/জেডআর