সেই মসজিদের সামনে অবৈধ পানির লাইনের ছড়াছড়ি

ঢাকা, রোববার   ২৯ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৫ ১৪২৭,   ১২ রবিউস সানি ১৪৪২

সেই মসজিদের সামনে অবৈধ পানির লাইনের ছড়াছড়ি

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪২ ১২ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২০:৪৬ ১২ সেপ্টেম্বর ২০২০

অবৈধ পানির লাইনের ছড়াছড়ি

অবৈধ পানির লাইনের ছড়াছড়ি

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদের সামনে ৩৬টি অবৈধ পানির লাইন পাওয়া গেছে। তবে এসব পানির লাইন কোন বাড়ির তা শনাক্ত করা যায়নি। ফলে এগুলো বন্ধ করে দিয়েছেন ওয়াসার কর্মকর্তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক ওয়াসার এক কর্মকর্তা বলেন, এখানে ৩৬টি লাইন অবৈধ। প্রতিটি বাড়িতে অবৈধ সংযোগ নেয়া হয়েছে। তাই পানির সংযোগ ঠিক করার জন্য কেউ আসেনি। এ বিষয়ে সিটি কর্পোরেশনের প্রকৌশলী আজগর হোসেনকে জানানো হয়েছে।

আরো পড়ুন: ইউএনওর ওপর হামলা চালিয়েছে নিজ কার্যালয়ের মালি

১০ সেপ্টেম্বর সকালে বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন করে দেখা যায়, তিতাসের তদন্ত কমিটির নির্দেশে খোঁড়াখুঁড়ির পর গর্ত ভরাটের কাজ করছেন শ্রমিকরা। আধা ঘণ্টা ধরে খোঁজ করলেও এগিয়ে আসেনি কেউ।

ওয়াসার শ্রমিকরা বলেন, সোমবার থেকে তিতাস শ্রমিকরা গ্যাসের লাইন খুঁজতে গিয়ে আমাদের পানির লাইন ড্যামেজ করে ফেলে। ওই লাইন মেরামত করতে এসে দেখা যায় ৩৬টি বাড়ির পানির লাইনে সমস্যা। কিন্তু এসব লাইন কোন বাড়িতে গিয়েছে কেউ জানাতে আসেনি। তাই এগুলো বন্ধ করে দেয়া হয়েছে।

৪ সেপ্টেম্বর রাতে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণ ঘটে। এতে প্রায় ৪০ জন মুসল্লি দগ্ধ হন। এদের ৩৭ জনকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনা হয়। দগ্ধদের ৩১ জন মারা গেছেন।

আরো পড়ুন: অদ্ভুতভাবে নলকূপে একাই উঠছে পানি, গোপন রোগ সারাতে মানুষের ভিড়

এ ঘটনায় তিতাসের বিরুদ্ধে অবহেলা ও গাফিলতির অভিযোগ ওঠে। পরে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে তিতাস। ওই তদন্ত কমিটি গ্যাসের সঠিক উৎস সন্ধানে মসজিদের উত্তর ও পূর্ব পাশে খোঁড়াখুঁড়ি শুরু করলে ওয়াসার পাইপ ড্যামেজ হয়।

ডেইলি বাংলাদেশ/এমআর