পর্যটকদের জন্য খুলছে সাজেকের দরজা

ঢাকা, মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৭ ১৪২৭,   ১৪ রবিউস সানি ১৪৪২

পর্যটকদের জন্য খুলছে সাজেকের দরজা

রাঙামাটি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩১ ২৬ আগস্ট ২০২০   আপডেট: ১২:৫১ ২৭ আগস্ট ২০২০

দেশের অন্যতম পর্যটনকেন্দ্রের একটি রাঙামাটির ‘সাজেক ভ্যালি’

দেশের অন্যতম পর্যটনকেন্দ্রের একটি রাঙামাটির ‘সাজেক ভ্যালি’

দেশের অন্যতম পর্যটনকেন্দ্র রাঙামাটির ‘সাজেক ভ্যালি’ পাঁচ মাস নিষেধাজ্ঞার পর ১ সেপ্টেম্বর থেকে খুলছে। এতে করে কর্মস্থলে ফিরবেন শতাধিক কটেজ-রিসোর্টে কর্মরতরা। 

বুধবার সন্ধ্যায় স্বাস্থ্যবিধি মেনে এ পর্যটনকেন্দ্র খুলে দেয়ার সিন্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন রাঙামাটির বাঘাইছড়ির ইউএনও আহসান হাবিব (জিতু)।

তিনি জানান, ‘সাজেক ভ্যালি’ খুলে দেয়ার ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক রিসোর্ট মালিকদের সঙ্গে আলোচনা করে ১ সেপ্টেম্বর থেকে খুলে দেয়ার সিন্ধান্ত নেয়া হয়। একইসঙ্গে পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে চলারও অনুরোধ করেন তিনি।

সাজেকে অবস্থিত অবকাশ রিসোর্টের সত্ত্বাধিকারী লালমিং ময়া জানান, দেশের সব পর্যটনকেন্দ্র খুলে দিলেও সাজেক পর্যটনকেন্দ্র বন্ধ ছিল। খুলে দেয়ার সিন্ধান্তকে আমরা স্বাগত জানাই। দীর্ঘদিন করোনা মহামারির কারণে পর্যটনকেন্দ্রগুলো বন্ধ থাকায় আর্থিক ক্ষতির মুখে কটেজ-রিসোর্ট মালিকরা। খুলে দেয়ার ফলে ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে নেয়া সম্ভব। 

সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ণ দেব বর্মণ জানান, প্রশাসনের সঙ্গে আমাদের সাজেকে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা তোলার বিষয়ে বৈঠক হয়েছে। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে যারা স্বাস্থ্যবিধি মেনে কটেজ-রিসোর্ট চালাতে পারবেন তারাই খুলতে পারবেন।

তিনি আরো জানান, পাঁচ মাস নিষেধাজ্ঞা থাকায় এই খাতের সঙ্গে সংশ্লিষ্টরাও বেকায়দায় পড়েছে। অনেকেই বাধ্য হয়ে কর্মচারী ছাটাইও করেছেন। এখন আবার সাজেক খুলেছে। শতাধিক কটেজ-রিসোর্টসহ অন্যান্য ক্ষুদ্র ব্যবসায়ী থেকে শুরু করে যানবাহন চালকরাও কাজে ফিরবেন।

ডেইলি বাংলাদেশ/জেডএম