টেকনাফে অস্ত্রসহ ৬ রোহিঙ্গা আটক

ঢাকা, শনিবার   ৩১ জুলাই ২০২১,   শ্রাবণ ১৭ ১৪২৮,   ২০ জ্বিলহজ্জ ১৪৪২

টেকনাফে অস্ত্রসহ ৬ রোহিঙ্গা আটক

টেকনাফ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:০৩ ২৬ আগস্ট ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কক্সবাজারের টেকনাফের পুটিবনিয়া রোহিঙ্গা শরনার্থী শিবিরে অভিযান চালিয়ে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা যুবককে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এ সময় দেশীয় একনলা দুইটি বন্দুক, কিরিচ, সাত রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

মঙ্গলবার সন্ধ্যায় হোয়াইক্যং ইউপির উনচিপ্রাং পুটিবনিয়া রোহিঙ্গা শরনার্থী শিবির থেকে অস্ত্রসহ তাদের আটক করা হয়।

আটকরা হলেন, পুটিবনিয়া ক্যাম্পের  রহমত উল্লাহর ছেলে নুর হোসেন, একই ক্যাম্পের হাবিবুল্লাহর ছেলে জাফর আলম, জহুর মল্লিকের ছেলে মো. আলম, আহমদ হোসেনের ছেলে আব্দুর রহমান, নুর হোসেন, আবু সামার ছেলে আবু সাদেক, আব্দু সালামের ছেলে মো. আমিন, শাহ আলমের ছেলে মো. সাদেক ও বালুখালী শিবিরের নজির আহমদের ছেলে মো. আমান উল্লাহ।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা যায়, উনচিপ্রাং পুটিবনিয়া ২২ নম্বর রোহিঙ্গা শরনার্থী শিবিরের এ ব্লকের মধ্যে আল ইয়াকিন (রোহিঙ্গা সন্ত্রাসী দু’গ্রুপ) ৩০/৩৫ রাউন্ড গুলি করে ক্যাম্পে আতঙ্ক সৃষ্টি করা হয়। পাশাপাশি রোহিঙ্গাদের অনেক ঘর বাড়িতে হানা দেয়া হয়। বিষয়টি ভয়াবহ অবস্থায় গেলে  আইনশৃঙ্খলা বাহিনী অভিযান চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশের ক্যাম্প ইনচার্জ উপ-পরিদর্শক মো.আনোয়ার হোসেন জানান, কিছু দুস্কৃতকারী রোহিঙ্গা বেশ কিছুদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে মারমুখী অবস্থানে ছিলো। অভিযান চালিয়ে অস্ত্রসহ নয় রোহিঙ্গাকে আটক করা হয়। সেখান থেকে যাচাই বাছাই করে তিনজনকে ছেড়ে দেয়া হয়। বাকি ৬ রোহিঙ্গাকে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করে টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমএইচ