বাঁধ মেরামত নিয়ে বরগুনার ডিসির হুঁশিয়ারি

ঢাকা, সোমবার   ৩০ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৭ ১৪২৭,   ১৩ রবিউস সানি ১৪৪২

বাঁধ মেরামত নিয়ে বরগুনার ডিসির হুঁশিয়ারি

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৭ ২৪ আগস্ট ২০২০   আপডেট: ১৬:১৮ ২৪ আগস্ট ২০২০

বাঁধ মেরামতের বিষয়ে কথা বলছেন ডিসি ও জেলার অন্যান্য কর্মকর্তারা

বাঁধ মেরামতের বিষয়ে কথা বলছেন ডিসি ও জেলার অন্যান্য কর্মকর্তারা

বলেশ্বর নদ সংলগ্ন পদ্মার ভাঙন রোধে বাঁধ ভালোভাবে মেরামত করা হবে। এ কাজে কোনো অনিয়ম দুর্নীতি হলে তা বরদাশত করা হবে না। কাজের অনিয়ম ঠেকাতে এবং টেকসই বাঁধ করার স্বার্থে জেলা প্রশাসনের কঠোর নজরদারি থাকবে।

সোমবার পদ্মা বাঁধ এলাকা পরিদর্শনের সময় বরগুনার ডিসি মো. মোস্তাইন বিল্লাহ এ হুঁশিয়ারি দেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, পাথরঘাটার ইউএনও মো. হুমায়ুন কবির, পাথরঘাটা সদর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান হাফিজুর রহমান সোহাগ প্রমুখ।

মোস্তাইন বিল্লাহ বলেন, প্রায় ২৭টি পয়েন্টে বাঁধ ভেঙেছে। প্রায় পৌনে তিন কিলোমিটার ক্ষতিগ্রস্ত বাঁধ মেরামতের জন্যে এরইমধ্যেই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে।

বাঁধ মেরামতের কাজে অনিয়ম ও প্রশাসনের তদারকি কম এ বিষয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিসি বলেন, বাঁধ মেরামতের কাজে কোনো রকমের দুর্নীতি, অনিয়ম এবং অবহেলা করলে ছাড় দেয়ার কোনো সুযোগ নেই। মানুষের জীবন নিয়ে তামাশা করা চরম অন্যায়।

মেরামতের কাজ বৃষ্টির দিনে না করে শুষ্ক মৌসুমে করা যায় কিনা এমন প্রশ্নের জবাবে ডিসি বলেন, যেহেতু সরকারের নিয়মানুযায়ী কাজে টেন্ডারের বিষয় থাকে, এ কারণে আমাদেরও সুপারিশ থাকবে টেকসই বাঁধ মেরামত কাজ শুষ্ক মৌসুমে করা যায় কিনা।

পরে  ক্ষতিগ্রস্তদের মাঝে পদ্মার সাইক্লোন শেল্টারে শুকনো খাবার ও চাল বিতরণ করেন ডিসি।

ডেইলি বাংলাদেশ/জেএইচ