যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের আরো চার কর্মকর্তা সাময়িক বরখাস্ত

ঢাকা, সোমবার   ৩০ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৭ ১৪২৭,   ১৩ রবিউস সানি ১৪৪২

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের আরো চার কর্মকর্তা সাময়িক বরখাস্ত

যশোর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১৬ ১৮ আগস্ট ২০২০   আপডেট: ১৪:২০ ১৮ আগস্ট ২০২০

যশোর শিশু উন্নয়ন কেন্দ্র

যশোর শিশু উন্নয়ন কেন্দ্র

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে তিন কিশোর হত্যা মামলায় আরো চার কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে সমাজসেবা অধিদফতর। রোববার সমাজসেবা অধিদফতরের অফিস আদেশে তাদের বরখাস্ত করা হয়। এ নিয়ে মোট পাঁচজন সাময়িক বরখাস্ত হয়েছেন।

বরখাস্ত হওয়া কর্মকর্তারা হলেন- কেন্দ্রের সহকারী তত্ত্বাবধায়ক (প্রবেশন অফিসার) মাসুম বিল্লাহ, ফিজিক্যাল ইনস্ট্রাক্টর একেএম শাহানুর আলম, সাইকোসোশ্যাল কাউন্সিলর মুশফিকুর রহমান ও কারিগরি প্রশিক্ষক (ওয়েল্ডিং) মো. ওমর ফারুক।

সোমবার সমাজসেবা অধিদফতরের ওয়েবসাইটে চার কর্মকর্তার বরখাস্ত আদেশের চিঠি আপলোড করা হয়েছে। এর আগে ১৪ আগস্ট কেন্দ্রের তত্ত্বাবধায়ক (সহকারী পরিচালক) আব্দুল্লা আল মাসুদকে সাময়িক বরখাস্ত করা হয়।

সমাজসেবা অধিদফতর যশোরের উপ-পরিচালক অসিত কুমার সাহা জানান, ঘটনার পরদিন ১৪ আগস্ট সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব কেন্দ্রের তত্ত্বাবধায়ক আব্দুল্লাহ আল মাসুদকে সাময়িক বরখাস্তের নির্দেশ দেন। এরপর পুলিশ তিন কিশোর নিহতের ঘটনায় দায়ের করা মামলায় কেন্দ্রের তত্ত্বাবধায়কসহ পাঁচ কর্মকর্তাকে গ্রেফতার করে। এর পরিপ্রেক্ষিতে সোমবার সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক আটক অপর চার কর্মকর্তাকে সাময়িক বরখাস্তের নির্দেশ দেন।

১৩ আগস্ট যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ভেতরে আনসার সদস্য ও কিশোরদের মারধরে তিনজন নিহত ও ১৪ জন আহত হয়। ওই ঘটনায় পরদিন কোতোয়ালি থানায় হত্যা মামলা করেন নিহত এক কিশোরের বাবা রোকা মিয়া। মামলায় যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের কর্তৃপক্ষকে আসামি করা হয়।

ডেইলি বাংলাদেশ/এমআর