দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড সভাপতির পদত্যাগ

ঢাকা, মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১,   মাঘ ১২ ১৪২৭,   ১১ জমাদিউস সানি ১৪৪২

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড সভাপতির পদত্যাগ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৫ ১৭ আগস্ট ২০২০  

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সভাপতি ক্রিস নেনজানি

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সভাপতি ক্রিস নেনজানি

সাত বছরের রাজত্ব থেকে হঠাৎ করে সরে দাঁড়ালেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সভাপতি ক্রিস নেনজানি। তার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

সোমবার ক্রিকেট দক্ষিণ আফ্রিকা এক বিবৃতিতে জানাইয়, বোর্ড প্রধান গত শুক্রবারই পদত্যাগপত্র জমা দিয়েছেন। অথচ আগামী ৫ সেপ্টেম্বর বোর্ডের এজিএমে তার উপস্থিত থাকার কথা ছিল।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে সমস্যা চলছে দীর্ঘদিন ধরেই। গত ডিসেম্বরে অসদাচরণের দায়ে বোর্ডের প্রধান নির্বাহী থাবাং মোরেকে বরখাস্ত করা হয়। এরপর পদত্যাগ করেন বোর্ডের তিনজন সদস্য। কি-স্পনসর স্ট্যান্ডার্ড ব্যাংকও নতুন চুক্তির রাস্তায় হাঁটবে না বলে সিদ্ধান্ত নেয়।  সবমিলিয়ে টালমাটাল অবস্থা দেখা দেয়।

শুক্রবার বোর্ডের সিওও নাসেই এপিয়াকে সরিয়ে দেয়া হয়। এরই কয়েক ঘন্টার মধ্যে নেনজানি পদত্যাগের সিদ্ধান্ত জানান বলে জানিয়েছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো।

২০১৯ বিশ্বকাপে ব্যর্থতার পর ভারতের কাছে টেস্ট সিরিজেও নাকাল হয় দক্ষিণ আফ্রিকা। এর ভেতরেই বোর্ডের মধ্যে দ্বন্দ্ব বিগ্রহ চলছে।

নতুন বোর্ড পরিচালক হিসেবে দায়িত্ব নেয়ার পর কিংবদন্তি অধিনায়ক গ্রায়েম স্মিথ সব ঢেলে সাজানোর চেষ্টা করছেন। ২০২২ সালের মার্চ পর্যন্ত তার এই পদে থাকার কথা।

ডেইলি বাংলাদেশ/আরএস