টেকনাফ পৌরসভার পৌনে ৪৮ কোটি টাকার বাজেট ঘোষণা

ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১,   শ্রাবণ ২০ ১৪২৮,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪২

টেকনাফ পৌরসভার পৌনে ৪৮ কোটি টাকার বাজেট ঘোষণা

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০০ ২৭ জুলাই ২০২০   আপডেট: ১৬:০৫ ২৭ জুলাই ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কক্সবাজারের টেকনাফ পৌরসভার ২০২০-২০২১ অর্থ বছরের ৪৭ কোটি ৮৫ লাখ ৩৩ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার দুপুরে পৌর ভবনের সম্মেলন কক্ষে ২০২০-২০২১ অর্থ বছরের প্রস্তাবিত এবং ২০১৯-২০২০ অর্থ বছরের সংশোধিত এই বাজেট ঘোষণা করা হয়।

প্রস্তাবিত বাজেটে দেখা যায়, রাজস্ব খাতে ৫ কোটি ৭০ লাখ ৩৩ হাজার ৩৯৯ টাকা, উন্নয়ন খাতে ৪২ কোটি ১৫ লাখ টাকা এবং সার্বিক বাজেট উদ্বৃত্ত ২ কোটি ১৭ লাখ ৬৩ হাজার ৩৯৯ টাকা ধরা হয়েছে।

বাজেট নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন টেকনাফ পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম।

বাজেটে আয়-ব্যয়ের হিসাব তুলে ধরেন টেকনাফ পৌরসভার সচিব মুহাম্মদ মুহিউদ্দিন ফয়েজী। এতে স্যানিটেশন, পানি সরবরাহ, যানজট, হাট বাজার ও  পরিষ্কার পরিচ্ছন্নতাসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের উপর গুরুত্বারোপ করা হয়।

বাজেট বক্তব্যে মেয়র মোহাম্মদ ইসলাম বলেন, আপনাদের সেবক হিসেবে এই পৌরসভার উন্নয়নমুখী কাজগুলো সঠিকভাবে পরিচালনা করার জন্য সর্বস্তরের জনগণের সহযোগিতা চাই। এই পৌরসভা এখন ‘এ’ গ্রেডে উন্নীত হয়েছে। সবার  প্রচেষ্টায় এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে।

তিনি আরো বলেন, স্থানীয় জনগণের সহযোগিতা ছাড়া পৌরসভার কোনো উন্নয়ন আশা করা যায় না। সবাই ঐক্যবদ্ধভাবে সহযোগিতা করার জন্য এগিয়ে আসলে এই পৌরসভাকে দেশের একটি মডেল পৌরসভায় রূপান্তর করতে বেশি দিন সময় লাগবে না। 

বাজেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টেকনাফ পৌরসভা প্যানেল মেয়র-১ মাওলানা মুজিবুর রহমান, প্যানেল মেয়র-২ আব্দুল্লাহ মনির, ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এহেতামাশুল হক বাহাদুর, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হোসেন আহমদ, মহিলা কাউন্সিলর নাজমা আলম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলম বাহাদুর, সদ্য যোগদানকারী প্রকৌশলী পরাক্রম চাকমা, প্রধান সহকারী মোরশেদুল ইসলাম, হিসাব রক্ষক মো. সৈয়দ হোসেন, অফিস সহকারী ওসমানুল কবির, টেকনাফ সাংবাদিক ইউনিটির সাধারণ সম্পাদক নুরুল হোসাইন, আওয়ামী লীগ নেতা মো. আলমগীর, গণমাধ্যমকর্মী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

ডেইলি বাংলাদেশ/এমকে