আট বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার 

ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১০ ১৪২৭,   ০৭ রবিউস সানি ১৪৪২

আট বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার 

লক্ষ্মীপুর  প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১০ ১৩ জুলাই ২০২০   আপডেট: ১৮:১১ ১৩ জুলাই ২০২০

আবদুর রশিদ হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গিয়াস উদ্দিন গ্রেফতার

আবদুর রশিদ হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গিয়াস উদ্দিন গ্রেফতার

আট বছর পর লক্ষ্মীপুরের রামগঞ্জে আবদুর রশিদ হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গিয়াস উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার দুপুরে নোয়াখালীর চাটখিল বাস টার্মিনাল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। 

রামগঞ্জ থানার এসআই মহসিন চৌধুরী জানান, ২০১২ সালের আগস্টে পূর্ব বিরোধের জের ধরে উপজেলার নোয়াগাঁও ইউপির উদনপাড়া গ্রামের গুনার বাড়ির আবদুর রশিদকে কুপিয়ে মারাত্মক জখম করে একই বাড়ির মৃত কাদর আলীর ছেলে গিয়াস উদ্দিন। চারদিন পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আবদুর রশিদের মৃত্যু হয়। ঘটনার পরদিন আবদুর রশিদের ছোট ভাই ছিদ্দিক মিয়া বাদী হয়ে রামগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। হত্যাকাণ্ডের পর থেকে আত্মগোপনে চলে যায় গিয়াস উদ্দিন। 

গত ডিসেম্বরে জেলা জজ আদালত গিয়াস উদ্দিনকে যাবজ্জীবন সাজা প্রদান করেন।

রামগঞ্জ থানার ওসি মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, দীর্ঘদিন আত্মগোপনে থাকায় গিয়াস উদ্দিনকে আটক করা সম্ভব হয়নি। রামগঞ্জ-চট্টগ্রামের নীলাচল পরিবহনের চালক হিসেবে গাড়ি চালাতেন। রামগঞ্জ সীমানায় আসার পর গাড়ি থেকে নেমে গিয়ে অন্য চালককে দিয়ে গাড়ি রামগঞ্জে পাঠাতেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বহু কৌশলে তাকে গ্রেফতার করে বিকেলে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকে