করোনার দুর্দিনে কুড়িয়ে পাওয়া তিন লাখ টাকা ফিরিয়ে দিলেন ভ্যানচালক 

ঢাকা, মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৭ ১৪২৭,   ১৪ রবিউস সানি ১৪৪২

করোনার দুর্দিনে কুড়িয়ে পাওয়া তিন লাখ টাকা ফিরিয়ে দিলেন ভ্যানচালক 

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪৮ ১৯ জুন ২০২০   আপডেট: ২২:১২ ১৯ জুন ২০২০

টাকা ফিরিয়ে দিচ্ছেন ভ্যানচালক নাহিদ

টাকা ফিরিয়ে দিচ্ছেন ভ্যানচালক নাহিদ

করোনার এমন দুর্দিনে তিন লাখ টাকা গরিব ভ্যানচালকের অনেক অভাবই দূর করতে পারতো। কিন্তু সে লোভ ভ্যানচালককে পেয়ে বসেনি। সততার দৃষ্টান্ত স্থাপন করে এমন অভাবের দিনে কুড়িয়ে পাওয়া তিন লাখ টাকা ফিরিয়ে দিলেন গরিব ভ্যানচালক।

সততার দৃষ্টান্ত স্থাপনের এ ঘটনাটি ঘটেছে রাজশাহী জেলার পুঠিয়ায়। উপজেলার বৃহত্তর বানেশ্বর বাজারে কুড়িয়ে পাওয়া তিন লাখ টাকার মালিককে না পেয়ে ভ্যানচালক নাহিদ হোসেন তুলে দিলেন বণিক সমিতির হাতে। এ ঘটনায় এলাকায় সততার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন ভ্যানচালক নাহিদ হোসেন। 

শুক্রবার দুপুর ২টার দিকে উপজেলার বানেশ্বর হাটের ঢাকা-রাজশাহী মহাসড়কের পাশে কাপড়ের
মোড়ানো ব্যাগে ওই ভ্যানচালক টাকাগুলো কুড়িয়ে পায়। 

ভ্যানচালক নাহিদ হোসেন উপজেলার বানেশ্বর ইউপির চিতপুকুর গ্রামের আলাউদ্দিনের ছেলে। 

নাহিদ বলেন, শুক্রবার দুপুরে বানেশ্বর বাজারের সড়কের উপর ব্যাগে মোড়ানো তিন লাখ টাকা পাই। সে সময় টাকাগুলোর প্রকৃত মালিক না পেয়ে পুঠিয়া থানা পুলিশের উপস্থিতিতে বানেশ্বর বণিক সমিতির অফিসের বানেশ্বর হাট ইজারাদার ওসামান আলীর হাতে টাকাগুলো তুলে দিই। প্রকৃত মালিকে না পেয়ে টাকাগুলো আমার কাছে রাখা নিরাপদ মনে করিনি। তাই ইজারাদারের হাতে টাকাগুলো তুলে দিয়েছি।

এ ব্যাপারে বানেশ্বর হাটের ইজারাদার ওসমান আলী বলেন, ভ্যানচালক নাহিদের কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার রয়েছে। সে যখন টাকাগুলো পায় সে সময় তাকে কেউ দেখেনি। টাকাগুলো সে নিয়ে নিতে পারতো কিন্তু সে তা করেনি। প্রকৃত মালিকের হাতে টাকগুলো তুলে দেয়ার জন্য আমার কাছে দিয়েছে। প্রকৃত মালিককে পাওয়া গেলে সবার উপস্থিতিতে টাকাগুলো তার হাতে তুলে দেয়া হবে। প্রকৃত মালিককে না পাওয়া গেলে টাকাগুলো সরকারি কোষাগারে জমা দেয়া হবে।


   

ডেইলি বাংলাদেশ/জেএইচ