চট্টগ্রামে পর পর চারটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ

ঢাকা, রোববার   ১৭ জানুয়ারি ২০২১,   মাঘ ৩ ১৪২৭,   ০২ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রামে পর পর চারটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:৩০ ১৩ মে ২০২০   আপডেট: ০১:৩১ ১৩ মে ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চট্টগ্রামের মিরসরাইয়ে পর পর চারটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে পাঁচটি বসতঘর আগুনে পুড়ে গেছে। এ সময় আহত হয়েছেন দুইজন। মঙ্গলবার সন্ধ্যার দিকে উপজেলার জোরারগঞ্জ থানাধীন পশ্চিম এলাকায় এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত আমিনুল হক সজিব জানান, ইফতারের পর চা তৈরি করার জন্য রান্নাঘরে গ্যাসের চুলায় আগুন জ্বালানো হয়। এ সময় বিকট শব্দে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুনের সূত্রপাত হয়। সঙ্গে সঙ্গে পার্শ্ববর্তী ঘরগুলোতে আগুন ছড়িয়ে পড়ে। পরে অন্য ঘরগুলোতে থাকা আরো তিনটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হওয়ায় পাঁচটি ঘর পুড়ে যায়। খবর পেয়ে প্রতিবেশী এবং ফায়ার সার্ভিসের সদস্যদের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুনে করেরহাট ইউপি আওয়ামী লীগের সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসিম, এমরান হোসেন, আমিনুল হক সজীব, মো. মোজাম্মেল এবং কহিনুর আক্তারের বসতঘর পুড়ে যায়।

ওই ঘটনায় আতঙ্কিত হয়ে ছোটাছুটি করার সময় পারুল আক্তার নামে এক নারীর হাত ভেঙে যায় এবং অন্তর নামে অন্য একজনের পা ভেঙে দুইজন আহত হন।

এ বিষয়ে ১ নম্বর করেরহাট ইউপির চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন জানান, আগুনে ঘটনায় প্রায় এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

মিরসরাই ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার তানভীর আহমেদ জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিক জানা গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ণয় করা হয়নি।

ডেইলি বাংলাদেশ/আরএম