টাঙ্গাইল কারাগার থেকে সাজাপ্রাপ্ত ৪৯ বন্দীর মুক্তি 

ঢাকা, রোববার   ২৯ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৫ ১৪২৭,   ১২ রবিউস সানি ১৪৪২

টাঙ্গাইল কারাগার থেকে সাজাপ্রাপ্ত ৪৯ বন্দীর মুক্তি 

টাঙ্গাইল প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৪ ৯ মে ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণরোধে টাঙ্গাইল জেলা কারাগার থেকে শনিবার ৪৯ জন সাজাপ্রাপ্ত বন্দীকে মুক্তি দেয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে দণ্ড মওকুফ করায় তাদের মুক্তি দেয়া হয়। 

কারাগার সূত্র জানায়, টাঙ্গাইল কারাগারে বন্দী এক মাস থেকে এক বছরের দণ্ডপ্রাপ্ত ৭৭ জন বন্দীর দণ্ড মওকুফ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এর মধ্যে আটজনের সাজার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তারা আগেই মুক্তি পেয়েছেন। বাকি ৬৯ জনের মধ্যে ২০ জনের দণ্ড মওকুফ হলেও জরিমানার টাকা পরিশোধ করতে পারেননি। তাই ওই ২০ জন মুক্তি পাননি। ৪৯ জনকে বিকেলে মুক্তি দেয়া হয়। মুক্তিপ্রাপ্তরা সবাই এক মাস থেকে এক বছরের দণ্ড প্রাপ্ত ছিলো। 

এর আগেও টাঙ্গাইল কারাগারে বন্দী দশজনের দুই দফায় দণ্ড মওকুফ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ওই দশজনের মধ্যে আটজনকে মুক্তি দেয়া হয়েছে। বাকি দুইজন জরিমানার টাকা পরিশোধ না করায় মুক্তি পাননি। 

টাঙ্গাইল জেলা কারাগারের জেল সুপার আব্দুল্লাহ আল মামুন জানান, করোনাভাইরাসের কারণে সরকার লঘুদণ্ড প্রাপ্ত বন্দীদের মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। টাঙ্গাইল কারাগারে বন্দী তিন শতাধিক দণ্ডপ্রাপ্তদের তালিকা স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এদের মধ্যে তিন দফায় ৮৭ জনের দণ্ড মওকুফ করা হয়েছে।  

টাঙ্গাইল জেলা কারাগারে বন্দী ধারণ ক্ষমতা ৪৬৭ জন কিন্তু এখানে বন্দী রয়েছেন এক হাজার ১১১ জন। 

ডেইলি বাংলাদেশ/এমকে