বড় ক্ষতিতে পড়তে যাচ্ছে জিম্বাবুয়ে ক্রিকেট : টেইলর

ঢাকা, সোমবার   ০৩ অক্টোবর ২০২২,   ১৯ আশ্বিন ১৪২৯,   ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

করোনাভাইরাস

বড় ক্ষতিতে পড়তে যাচ্ছে জিম্বাবুয়ে ক্রিকেট : টেইলর

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৭ ১৯ এপ্রিল ২০২০  

জিম্বাবুয়ে ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ব্রেন্ডন টেইলর -ফাইল ফটো

জিম্বাবুয়ে ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ব্রেন্ডন টেইলর -ফাইল ফটো

মরণঘাতী করোনাভাইরাসের কারণে স্থবির বিশ্ব ক্রীড়াঙ্গন। এ ভাইরাসের তোপে বড় ক্ষতিতে পড়তে যাচ্ছে জিম্বাবুয়ে ক্রিকেট। এমন মন্তব্যই করেছেন দেশটির সাবেক অধিনায়ক ব্রেন্ডন টেইলর।

জিম্বাবুয়ের সাপ্তাহিক পত্রিকা দ্য স্ট্যান্ডার্ডকে তিনি বলেন, ‘আমাদের ক্রিকেটের জন্য এই পরিস্থিতি বড় ধাক্কা। এখান থেকে ঘুড়ে দাঁড়ানো সহজ হবে না। আমাদের অনেক বেশি ম্যাচ খেলা দরকার। কারন আমাদের খেলার পরিমান খুবই কম। তাই ক্রিকেট খেলার জন্য মুখিয়ে থাকি। খেলোয়াড়রা তাদের ফিটনেস নিয়ে চিন্তায় পড়ে গেছে। তাই সবদিক দিয়েই আমরা সমস্যা পড়ে গেছি’।

এমনিতেই খুব বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পায় না জিম্বাবুয়ে। আর্থিক সমস্যার কারণে বিভিন্ন দেশের কাছ থেকে সহায়তাও পায় তারা। তারপরও ২০২০ সাল নিয়ে বড় স্বপ্ন দেখছিলো জিম্বাবুয়ে ক্রিকেট। কারণ এ বছর তাদের বেশ কয়েকটি দ্বিপাক্ষীক সিরিজ ছিলো।

ইতোমধ্যে দেশের মাটিতে শ্রীলংকার বিপক্ষে ও বিদেশের মাটিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলেছে জিম্বাবুয়ে। এ মাসে আয়ারল্যান্ড সফর ছিলো জিম্বাবুয়ের। পরবর্তীতে আফগানিস্তান, অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজ ছিল তাদের। কিন্তু এখন সবই অনিশ্চিত।

সিরিজগুলো না হলে জিম্বাবুয়ে আর্থিকভাবে বড় ক্ষতির মুখে পড়বে বলে জানান টেইলর, ‘এটি বলার অপেক্ষা রাখে না। সিরিজগুলো না হলে জিম্বাবুয়ে ক্রিকেট বড় ক্ষতির মুখে পড়বে। এ বছর আমাদের আন্তর্জাতিক ক্রিকেটে বেশকয়েকটি সিরিজ ছিলো। কিন্তু সেগুলো হবে কী না, সেটির নিশ্চয়তা নেই। পরিস্থিতি খুবই খারাপের দিকেই যাচ্ছে’।

ডেইলি বাংলাদেশ/আরএস

English HighlightsREAD MORE »