রিফাত হত্যাকাণ্ডে মিন্নি জড়িত: তদন্ত কর্মকর্তা

ঢাকা, রোববার   ২৯ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৫ ১৪২৭,   ১২ রবিউস সানি ১৪৪২

রিফাত হত্যাকাণ্ডে মিন্নি জড়িত: তদন্ত কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:৩২ ১৭ জুলাই ২০১৯   আপডেট: ০৩:৫৬ ১৮ জুলাই ২০১৯

আয়েশা সিদ্দিকা (মিন্নি)। ফাইল ছবি

আয়েশা সিদ্দিকা (মিন্নি)। ফাইল ছবি

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যাকাণ্ডে স্ত্রী আয়েশা সিদ্দিকা ওরফে মিন্নি জড়িত ছিলেন বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা মো. হুমায়ুন কবির। 

বুধবার ডেইলি বাংলাদেশকে এ তথ্য জানিয়েছেন তিনি। মো. হুমায়ুন কবির বলেন, রিফাত শরীফ হত্যার ঘটনায় মূল হত্যাকারী নয়ন বন্ড ও রিফাত ফরাজীর সঙ্গে পরিকল্পিতভাবে এ হত্যাকাণ্ড সংগঠিত করে মিন্নি।

নিহত রিফাত শরীফের স্ত্রী মিন্নি হত্যা মামলার ১ নম্বর সাক্ষী। মঙ্গলবার তাকে বরগুনার পুলিশ গ্রেফতার করে। বুধবার মামলার তদন্ত কর্মকর্তা ৭ দিনের রিমান্ড চাইলে তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। 

এদিন বরগুনার বিচারিক হাকিম মো. সিরাজুল ইসলাম গাজী এ আদেশ দেন। এর আগে দুপুরে মিন্নিকে কড়া পুলিশ প্রহরায় আদালতে হাজির করা হয়। 

গেল ২৬ জুন বরগুনার সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনার ভিডিও ছড়িয়ে পড়লে দেশব্যাপী আলোড়ন সৃষ্টি হয়। রোমহর্ষক ওই হত্যাকাণ্ডের প্রথম ভিডিওতে রিফাত শরীফকে বাঁচাতে তার স্ত্রী মিন্নির প্রাণপণ প্রচেষ্টা প্রশংসিত হয়। দেশজুড়ে ব্যাপক সমবেদনা তৈরি হয় তার জন্য। কিন্তু সেই মিন্নিই এখন মামলার প্রধান সাক্ষী থেকে হয়ে গেলেন আসামি।

হত্যাকাণ্ডের পরদিন দুপুরে ১২ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরো ৫ থেকে ৬ জনকে অভিযুক্ত করে মামলা করেন নিহত রিফাতের বাবা দুলাল শরীফ। তাতে মিন্নিকে প্রধান সাক্ষী করা হয়েছিল।

ডেইলি বাংলাদেশ/জেডআর