Alexa অস্থায়ী শ্রেণীকক্ষে শেকৃবির ফিশারিজ অনুষদের শিক্ষার্থীরা

ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৫ ১৪২৬,   ২০ মুহররম ১৪৪১

অস্থায়ী শ্রেণীকক্ষে শেকৃবির ফিশারিজ অনুষদের শিক্ষার্থীরা

মো.আবু হানিফ, শেকৃবি

প্রকাশিত : ০৫:১৭ পিএম, ২৯ জানুয়ারি ২০১৯ মঙ্গলবার | আপডেট: ০৫:১৭ পিএম, ২৯ জানুয়ারি ২০১৯ মঙ্গলবার

ফাইল ফটো

ফাইল ফটো

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) ২০১৭ সালে চালু হয় ফিশারিজ এন্ড অ্যাকোয়াকালচার অনুষদ। ২ বছর পার হলেও এখন পর্যন্ত এই অনুষদের জন্য স্থায়ী শ্রেণীকক্ষ নির্মাণ করতে পারেনি প্রশাসন।

জানা যায়, এ বছর ভর্তিকৃতসহ ৩টি ব্যাচে ১৩০ জন শিক্ষার্থী রয়েছে এ অনুষদে। ১ম ব্যাচের ক্লাস কৃষি অনুষদ ভবনের ৩য় তলায় এবং ২য় ও ৩য় ব্যাচের ক্লাস ড. ওয়াজেদ মিয়া কেন্দ্রীয় গবেষণাগারের ৬ষ্ঠ তলায় অস্থায়ী ক্লাস রুমে চলছে। ব্যবহারিক শিক্ষার জন্য ল্যাবরেটরি না থাকায়  ক্লাসরুমেই যন্ত্রপাতিবিহীন ব্যবহারিক ক্লাস নেয়া হচ্ছে। এতে শিক্ষর্থীরা প্রয়োজনীয় ব্যবহারিক জ্ঞান অর্জন করতে পারছেনা।  

২য় ব্যাচের শিক্ষার্থীরা জানায়, ১ম সেমিস্টার শেষ করার পর ৫ মাস হয়ে গেলেও এখনো ফল প্রকাশিত হয় নি। এদিকে ২য় সেমিস্টারের ক্লাসগুলোও ঠিকমত হয় না।

এ বিষয়ে ফিশারিজ এন্ড অ্যাকোয়াকালচার অনুষদের জৈষ্ঠ্য শিক্ষক এবং ফিশারিজ বায়োলজি এন্ড জেনেটিক্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক কাজী আহসান হাবিব বলেন, "এতদিন নতুন অনুষদে শিক্ষক সংকট থাকায় ক্লাস নিয়ে একটু সমস্যা হয়েছে। এ বছর ১৬ জন শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। এখন থেকে পুরোদমে ক্লাস চলছে ।"

ক্লাসরুমের বিষয়ে আহসান হাবিব বলেন, "১০ তলা বিশিষ্ট শেখ কামাল অনুষদ ভবনের নির্মাণ কাজ চলছে। ভবনটি সম্পন্ন হলে আর সংকট থাকবেনা “

ডেইলি বাংলাদেশ/এমএইচ