Alexa স্বতন্ত্র আইন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা এখন সময়ের দাবি

ঢাকা, সোমবার   ১৪ অক্টোবর ২০১৯,   আশ্বিন ২৯ ১৪২৬,   ১৪ সফর ১৪৪১

প্রধান বিচারপতি বললেন

স্বতন্ত্র আইন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা এখন সময়ের দাবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত : ০৫:৫০ পিএম, ১ সেপ্টেম্বর ২০১৮ শনিবার | আপডেট: ০৫:৫৪ পিএম, ১ সেপ্টেম্বর ২০১৮ শনিবার

ফাইল ছবি

ফাইল ছবি

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, আইন ও বিচার বিভাগের উন্নয়নে একটি স্বতন্ত্র আইন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা এখন সময়ের দাবি। 
 
শনিবার প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক’কে ঢাকা আহছানিয়া মিশনের পক্ষ থেকে ‘খানবাহাদুর আহছানউল্লা স্বর্ণপদক-২০১৭’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 
 
প্রধান বিচারপতি বলেন, আমি দেশের জ্ঞানতাপস ও ধনাঢ্য আইনজ্ঞদের কাছে নিবেদন করব তারা যেন আমাদের প্রতিবেশী দেশের আদলে অন্তত একটি স্বয়ং সম্পূর্ণ আইন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেন। যা আইন শিক্ষার গুণগত মান ও গবেষণার বিস্তৃতিকে আরো সমৃদ্ধ করবে। যারা এমনটা করবেন ভবিষ্যৎ প্রজন্ম যারা আইনকে পেশা হিশেবে গ্রহণ করবে তাদের কাছে তারা প্রাতঃস্মরণীয় হয়ে থাকবেন।
 
রফিক-উল হক সম্পর্কে প্রধান বিচারপতি বলেন, বিচার বিভাগের ভাবমূর্তিরক্ষা, বিচার বিভাগ পৃথকীকরণ ও আইনের শাসন প্রতিষ্ঠায় রফিক-উল হকের ভূমিকা অপরিসীম। তার দেয়া মতামত বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলার রায়ে প্রতিফলিত হয়েছে। আর জাতির ক্রান্তিলগ্নে তিনি অনুঘটকের ভূমিকা পালন করেছেন। আইনজীবী হিসেবে তিনি সততা, নিষ্ঠা ও নিরপেক্ষতার পরিচয় দিয়েছেন। আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ডেইলি বাংলাদেশ/এসআই