Alexa ভোলায় অগ্নিকাণ্ডে পুড়ে গেছে শতাধিক দোকান

ঢাকা, রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

ভোলায় অগ্নিকাণ্ডে পুড়ে গেছে শতাধিক দোকান

ভোলা প্রতিনিধি

ডেইলি-বাংলাদেশ

প্রকাশিত : ১০:০০ এএম, ২৮ এপ্রিল ২০১৮ শনিবার

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ভোলায় অগ্নিকাণ্ডে পুড়ে গেছে শতাধিক দোকান। এ ঘটনায় শত কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

শুক্রবার রাতে শহরের চকবাজার, মনিহারী পট্টি ও খালপাড় সড়কে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়- রাতে মনিহারী পট্টির একটি দোকানের সামনের অংশ ধুয়া দেখে সদর থানায় ফোন করেন। কিছুক্ষণের মধ্যে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে আশপাশের দোকানগুলোতে। প্রথমে ভোলা দমকল বিভাগের দুটি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু ভোলার খালে পর্যাপ্ত পানি না থাকায় তাদের কাজ বাধাগ্রস্থ হয়। আগুন দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ে। মনিহারী পট্টির বিভিন্ন দোকানে রং, স্প্রীড বিভিন্ন ধরনের কেমিক্যাল থাকায় আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।এরপর অন্যান্য উপজেলার দমকল বিভাগের আরো ৬টি ইউনিট আগুন নেভাতে চেষ্টা করে। খালে পানি না থাকায় ভোলা কোর্ট মসজিদ পুকুরের পানি দিয়ে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালায়। প্রায় ৪ ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এতে শতাধিক দোকান পুড়ে যায়। ক্ষতি হয় কোটি টাকার।

জেলার এসপি মো. মোকতার হোসেন বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে দমকল বাহিনীর সঙ্গে পুলিশ বাহিনীর সদস্যদের নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। সবশেষে চারঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

ভোলার ডিসি মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের তদারকি করছি। জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরি করে সাধ্যমত সহায়তা করা হবে।

ডেইলি বাংলাদেশ/জেডএম