Alexa ডেঙ্গু রোগী বাড়ছে শজিমেক হাসপাতালে

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

ডেঙ্গু রোগী বাড়ছে শজিমেক হাসপাতালে

বগুড়া প্রতিনিধি

ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত : ০৭:৪৯ পিএম, ২৬ জুলাই ২০১৯ শুক্রবার

ফাইল ছবি

ফাইল ছবি

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে (শজিমেক) ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। সাতদিনে ৩২ রোগী চিকিৎসা নিলেও শুক্রবার দুপুর পর্যন্ত ভর্তি রয়েছেন ২৮ জন।

রোগীরা ঢাকায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ার পর বগুড়ায় আসেন। এর মধ্যে অনেকে বগুড়ায় এসে পরীক্ষার পর ডেঙ্গু রোগী হিসেবে শনাক্ত হন। হাসপাতালে চিকিৎসাধীনদের মধ্যে বেশির ভাগই কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও চাকরিজীবী।

শুক্রবার এ হাসপাতালে দুজন ভর্তি হয়েছেন। এর মধ্যে ইব্রাহিম খলিল ঢাকায় বিশ্ব ব্যাংকের একটি প্রকল্পের সাবেক পরামর্শক ছিলেন। ঢাকায় অসুস্থ হওয়ায় তিনি বগুড়ায় আসেন। বগুড়ার উপশহরে ভাড়া বাসায় থাকেন তার পরিবার।

বুধবার একটি ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষার পর রোগ শনাক্ত হলে শুক্রবার বগুড়া শজিমেক হাসপাতালে তাকে ভর্তি করেন তার স্ত্রী সাবিহা সুলতানা।

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার রেজোয়ান বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ঢাকায় কোচিং করছিলেন। ২০ জুলাই তিনিও এ হাসপাতালে ভর্তি হন।

এছাড়া সিরাজগঞ্জের শাহজাদপুরের শ্রাবনী রানী, বগুড়ার শেরপুররের কল্যানী গ্রামের উম্মে কুলসুম, কাহালু উপজেলার আইনুল হক ডেঙ্গু আক্রান্ত হন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল গোলাম রসুল বলেন, ডেঙ্গু জ্বরে আক্রন্ত ২৮ জন চিকিৎসাধীন রয়েছেন। এখানে সতর্কতার সঙ্গে ডেঙ্গু আক্রান্তদের চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের কারো অবস্থা গুরুতর নয়। এ রোগ প্রতিরোধে চিকিৎসার জন্য যে গাইডলাইন রয়েছে সে বিষয়ে চিকিৎসকদের নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া হাসপাতালের চারপাশ পরিষ্কার রাখার ব্যবস্থা নেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমআর