Alexa বিএনপি এখন অকার্যকর: তথ্যমন্ত্রী

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

বিএনপি এখন অকার্যকর: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত : ০২:৪৭ পিএম, ১৫ মে ২০১৯ বুধবার

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সরকার হতাশায় নিমজ্জিত হয়েছে- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের সমালোচনা করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপিই অকার্যকর হয়ে গেছে। 

বুধবার সচিবালয়ে তথ্যমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে আসেন ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী। সৌজন্য সাক্ষাৎ শেষে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে অদম্য গতিতে এগিয়ে চলছে দেশ। বাংলাদেশ স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উঠে এসে এখন মধ্যম আয়ের দেশ, খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্য উদ্বৃত্ত দেশে রূপান্তরিত হয়েছে, মানুষের মাথাপিছু আয় ৬০০ ডলার থেকে প্রায় দুই হাজার ডলারে উন্নীত হয়েছে। গড় আয়ু ৬৭ বছর থেকে ৭৩ বছরে উন্নীত হয়েছে, রাষ্ট্র এগিয়ে যাচ্ছে।

খালেদা জিয়াকে পুরনো কারাগার থেকে কেরানীগঞ্জের নতুন কারাগারে স্থানান্তরের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখার সময় বিএনপির পক্ষ থেকে তো বারবার বলা হচ্ছিলো, খালেদা জিয়াকে পুরনো ভবনে স্যাঁতস্যাঁতে পরিবেশে রাখা হয়েছিল। যদিও সেখানে রাখার জন্য সেই ভবনকে নতুনভাবে তৈরি করা হয়েছিল, সেটিকে মর্ডানাইজ করা হয়েছিল,সব সুযোগ-সুবিধা দেয়া হয়েছিল। এরপরও বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছিলো একটি পুরনো ভবনে নির্জন কারাগারে তাকে রাখা হচ্ছিলো।

তিনি বলেন, কেরানীগঞ্জের কারাগারে নতুন ও আধুনিক ভবন করা হয়েছে। সেখানে সব সুযোগ-সুবিধা আছে। তারা আগে বলেছিল পুরনো ভবনে রাখা হয়েছে খালেদা জিয়াকে, এখন তো নতুন ভবনে নিয়ে যাওয়া হবে। সুতরাং বিএনপির তো খুশি হওয়ার কথা।

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/এমআরকে