জাতির পিতার আদর্শে দেশ এগিয়ে নেবে তরুণ সমাজ: স্পিকার

ঢাকা, শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

জাতির পিতার আদর্শে দেশ এগিয়ে নেবে তরুণ সমাজ: স্পিকার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৫০ ১৬ আগস্ট ২০২২   আপডেট: ১৮:১৭ ১৭ আগস্ট ২০২২

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী উপলক্ষে নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী উপলক্ষে নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে তরুণ সমাজ বাংলাদেশকে এগিয়ে নেবে, আজকের দিনে এই হোক সবার প্রত্যয়।

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী উপলক্ষে নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বর্তমানে স্পিকার সরকারি সফরে নিউইয়র্ক রয়েছেন।

স্থানীয় সময় ১৫ আগস্ট সন্ধ্যা ৭টায় মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে এ অনুষ্ঠান আয়োজন করে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতির পিতার আদর্শ ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। আমরা আজ স্বল্পোন্নত দেশের ক্যাটাগরি থেকে উন্নয়নশীল দেশে উত্তীর্ণ হয়েছি। কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, দারিদ্র্য বিমোচন, বিদ্যুৎ, বৈদেশিক সম্পর্কসহ প্রতিটি সেক্টরে বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়। 

পদ্মাসেতুসহ বিভিন্ন মেগা উন্নয়ন প্রকল্পের উদাহরণ তুলে ধরে স্পিকার বলেন, জাতির সব উন্নয়নে জাতির পিতা আছেন এবং চিরদিন থাকবেন।

এসডিজি’র উদাহরণ টেনে তিনি বলেন, এর অনেকগুলো লক্ষ্য ও অভীষ্টের কথা জাতির পিতা ১৯৭৪ সালে জাতিসংঘ সাধারণ পরিষদে দেওয়া ভাষণে উল্লেখ করে গেছেন।

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন, বীর মুক্তিযোদ্ধারা এবং যুক্তরাষ্ট্রে বসবাসরত বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসী বাংলাদেশি অংশ নেন। জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হয় শোক দিবসের কর্মসূচি। এরপর জাতির পিতা, বঙ্গমাতা এবং তার পরিবারের সদস্যসহ ১৫ আগস্টের সব শহিদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বঙ্গবন্ধু মিলনায়তনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/এমআরকে

English HighlightsREAD MORE »