রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘের সংস্থাগুলোকে হস্তক্ষেপের আহ্বান প

ঢাকা, বুধবার   ০৫ অক্টোবর ২০২২,   ২১ আশ্বিন ১৪২৯,   ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘের সংস্থাগুলোকে হস্তক্ষেপের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৪৫ ১২ আগস্ট ২০২২  

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন- ফাইল ছবি

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন- ফাইল ছবি

বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের নিজ দেশে মর্যাদাপূর্ণ প্রত্যাবাসনের অনুকূল পরিবেশ তৈরিতে সহায়তা করার জন্য জাতিসংঘের সংস্থাগুলোকে আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। 

বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) কান্ট্রি ডিরেক্টর ডমেনিকো স্কালপেলি পরিচয়পত্র পেশ উপলক্ষে এক বৈঠকে এ আহ্বান জানান তিনি।

এ সময় ভাষানচরে স্থানান্তরিত রোহিঙ্গাদের সমর্থনে কাজ শুরু করার জন্য ডব্লিউএফপিকে ধন্যবাদ জানান পররাষ্ট্রমন্ত্রী। তিনি বিশ্বব্যাপী খাদ্য নিরাপত্তাহীনতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন এবং এই অঞ্চলের জন্য কৌশলগত রিজার্ভ হিসেবে দক্ষিণ এশিয়ায় একটি ‘আঞ্চলিক খাদ্য ব্যাংক’ স্থাপনের পরামর্শ দেন।

বৈঠকে ভাষানচর সম্পর্কে অবহিত করার জন্য এবং সেখানে ডব্লিউএফপির কর্মীদের আবাসন, পরিবহন এবং অন্যান্য সুবিধা প্রদানের জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান ডমেনিকো স্কালপেলি। এছাড়া মিয়ানমার থেকে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের সম্মানের সঙ্গে আশ্রয় দেওয়ার জন্যও বাংলাদেশের উদারতার প্রশংসা করেন। রোহিঙ্গা প্রত্যাবাসনে ডব্লিউএফপি-র কাজে সমর্থন অব্যাহত রাখতে আহ্বান জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/এআর

English HighlightsREAD MORE »