জাতির মুক্তির সংগ্রামে বঙ্গমাতার অবদান অসামান্য: শ্রম প্রতিমন্ত্রী

ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

জাতির মুক্তির সংগ্রামে বঙ্গমাতার অবদান অসামান্য: শ্রম প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪০ ৮ আগস্ট ২০২২   আপডেট: ১৮:০৭ ৯ আগস্ট ২০২২

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান- ফাইল ফটো

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান- ফাইল ফটো

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, বাঙালি জাতির মুক্তির সংগ্রামে বঙ্গমাতার অবদান অসামান্য। জাতির পিতা শেখ মুজিবুর রহমানের বঙ্গবন্ধু হয়ে ওঠার জন্য সবচেয়ে বেশি ত্যাগ বঙ্গমাতার। 

সোমবার সচিবালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এ সভার আয়োজন করে।

প্রতিমন্ত্রী বলেন, এ জাতির মুক্তি এবং এ দেশের স্বাধীনতার জন্য বঙ্গবন্ধুর যে সংগ্রাম, সেই সংগ্রামের সহযোদ্ধা ছিলেন বঙ্গমাতা। সব সময় তিনি বঙ্গবন্ধুকে সাহস যুগিয়েছেন।

তিনি বলেন, দেশ ও মানুষের জন্য বঙ্গমাতার যে আত্মত্যাগ, দেশের মানুষ এর খুব কমই জানতে পেরেছে। সেজন্য বঙ্গমাতার জীবনী নিয়ে গবেষণা করতে হবে। এতে করে বাঙালি জাতির মুক্তির জন্য বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের অবদান সম্পর্কে অজানা অনেক কিছু জানা যাবে।

অনুষ্ঠানে অংশ নেন- মন্ত্রণালয়ের সচিব মো এহছানে এলাহী, শ্রম আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. ফারুক, নিম্নতম মজুরি বোর্ডের চেয়ারম্যান মো. শাহেনুর, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. সেলিনা আকতার, মাসুদ করিম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দীন আহমেদ প্রমুখ।

আলোচনা শেষে বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। 

ডেইলি বাংলাদেশ/জেডআর/এমআরকে

English HighlightsREAD MORE »