টাঙ্গাইলে চলন্ত বাসে ডাকাতি ও ধর্ষণ: মূলহোতাসহ গ্রেফতার ১০

ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

টাঙ্গাইলে চলন্ত বাসে ডাকাতি ও ধর্ষণ: মূলহোতাসহ গ্রেফতার ১০

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:১৬ ৮ আগস্ট ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

টাঙ্গাইলে চলন্ত বাসে উঠে ডাকাতি ও ধর্ষণের ঘটনায় ডাকাতির মূল পরিকল্পনাকারী রতন হোসেনসহ ডাকাত চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

রোববার (৭ আগস্ট) রাতে ঢাকা, গাজীপুর ও সিরাজগঞ্জ থেকে তাদেরকে গ্রেফতার করে র‍্যাবের একাধিক দল।

বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। 

তিনি বলেন, সোমবার (৮ আগস্ট) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

মঙ্গলবার (২ আগস্ট) রাতে কুষ্টিয়া থেকে ঈগল পরিবহনের একটি যাত্রীবাহী বাস ২৪-২৫ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেয়। গভীর রাতে সিরাজগঞ্জ পৌঁছালে সেখান থেকে কয়েকজন ডাকাত যাত্রীবেশে ওই বাসে উঠে পড়ে। এরপর বাসটি বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পর ডাকাতদল সেটি নিয়ন্ত্রণে নেয়।

পরে বাসে থাকা যাত্রীদের হাত, পা ও চোখ বেঁধে মারধর ও টাকা-পয়সা লুটপাট করে। এ সময় বাসের ভেতরেই এক নারীকে ডাকাতদল ধর্ষণ করে এবং রাত সাড়ে ৩টার দিকে টাঙ্গাইলের মধুপুর উপজেলার রক্তিপাড়া জামে মসজিদের পাশে বাসটি বালুর ডিবিতে ফেলে রেখে পালিয়ে যায়।

এ ঘটনায় প্রথমে বৃহস্পতিবার (৪ আগস্ট) রাজা মিয়া নামের একজনকে টাঙ্গাইল পৌরসভার দেওলা এলাকা থেকে গ্রেফতার করে। এরপর তাকে আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করলে বিচারক পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পরে শুক্রবার (৫ আগস্ট) অভিযান চালিয়ে গাজীপুরের কালিয়াকৈর থেকে নুরনবি ও আওয়াল নামের আরও দুই ডাকাত সদস্যকে আটক করে তাদেরও রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

সবশেষ ডাকাতির মূল পরিকল্পনাকারী রতন হোসেনসহ ডাকাত চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে র‍্যাব।

ডেইলি বাংলাদেশ/টিএএস

English HighlightsREAD MORE »