বিশ্বব্যাংক অর্থায়ন প্রত্যাহার করায় পদ্মাসেতু দ্রুত হয়েছে: এলজিআরডিমন্ত্রী
15-august

ঢাকা, সোমবার   ১৫ আগস্ট ২০২২,   ১ ভাদ্র ১৪২৯,   ১৬ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

বিশ্বব্যাংক অর্থায়ন প্রত্যাহার করায় পদ্মাসেতু দ্রুত হয়েছে: এলজিআরডিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:১৬ ৪ জুলাই ২০২২   আপডেট: ১৮:১২ ৫ জুলাই ২০২২

এলজিআরডিমন্ত্রী মো. তাজুল ইসলাম- ফাইল ছবি

এলজিআরডিমন্ত্রী মো. তাজুল ইসলাম- ফাইল ছবি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বিশ্বব্যাংক পদ্মাসেতুতে অর্থায়ন করলে দুই যুগেও নির্মাণ কাজ শেষ হতো না। বরং তারা অর্থায়ন প্রত্যাহার করায় সেতুর কাজ দ্রুত হয়েছে।

সোমবার রাজধানীর বাংলাদেশ ফরেন সার্ভিস একাডেমিতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের ‘বাংলাদেশের ৫০ সাফল্য সম্ভাবনা’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এলজিআরডিমন্ত্রী বলেন, পদ্মাসেতু থেকে বিশ্বব্যাংক অর্থায়ন প্রত্যাহার করায় আমাদের স্বপ্নের সেতু দ্রুত নির্মাণ করা সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় মনোবলের কারণে নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু যেমন বিশ্বে আমাদের মর্যাদা বৃদ্ধি করেছে, তেমনি নিরাপদও হয়েছে।

তিনি আরো বলেন, বিশ্বব্যাংক যদি সেতুতে অর্থায়ন করতো তাহলে তাদের মন মতো কাজ করতে হতো। ডিজাইন পরিবর্তন, টেকনিক্যাল সমস্যাসহ নানা সমস্যা বলে তাদের মতামত আমাদের ওপর চাপিয়ে দিতো। তা না হলে কাজ বন্ধ রাখতে বাধ্য করতো। এতে অনেক সময় অপচয় হতো।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ‘বাংলাদেশের ৫০ সাফল্য সম্ভাবনা’ বইটি রচনার প্রেক্ষাপট তুলে ধরেন এবং প্রকাশনা ও বইয়ের সঙ্গে সংশ্লিষ্ট  সবাইকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ও পাবলিক সার্ভিস কমিশনের সদস্য ড. দেলোয়ার হোসেন, এ বি ব্যাংক লিমিটেডের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এআর/এমআরকে

English HighlightsREAD MORE »