সময়োচিত সিদ্ধান্ত গ্রহণে প্রতিষ্ঠান দ্রুত এগিয়ে যাবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী
15-august

ঢাকা, সোমবার   ১৫ আগস্ট ২০২২,   ৩১ শ্রাবণ ১৪২৯,   ১৬ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

সময়োচিত সিদ্ধান্ত গ্রহণে প্রতিষ্ঠান দ্রুত এগিয়ে যাবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৫ ২৭ জুন ২০২২   আপডেট: ১৮:২৮ ২৭ জুন ২০২২

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ- ফাইল ফটো

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ- ফাইল ফটো

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সময়োচিত সিদ্ধান্ত গ্রহণ করতে পারলে প্রতিষ্ঠান দ্রুত এগিয়ে যাবে। সিদ্ধান্তহীনতার কারণেই আমাদের অনেক ক্ষতির সম্মুখীন হতে হয়। সংস্থার প্রধানদের অবশ্যই রিক্স নিয়ে কাজ করতে হবে।

রোববার জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ/দফতর/সংস্থার মাঝে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

নসরুল হামিদ আরো বলেন, বাংলাদেশের অর্থনীতির আকার বড় হচ্ছে। জ্বালানির গুরুত্ব উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। পাঁচ বছর পরে কতটা জ্বালানি  তেল লাগবে, কবে কোথায় গ্যাস সরবরাহ করতে হবে; তার পরিকল্পনা এখনই গ্রহণ করে তা বাস্তবায়নে সচেষ্ট থাকতে হবে।

তিনি বলেন, পদ্মাসেতু হওয়ায় দক্ষিণ-পশ্চিম অঞ্চলে পাইপলাইন করা বা ভোলার গ্যাস মূল প্রবাহে আনা সময়ের দাবি।

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মাহবুব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পেট্রোবাংলার চেয়ারম্যান নাজমুল আহসান, বিপিআই-এর মহাপরিচালক মো. আমিনুল ইসলাম, হাইড্রোকার্বন ইউনিটের মহাপরিচলাক আবুল খায়ের মো. আমিনুর রহমান, ডিপার্টমেন্ট অব এক্সক্লুসিভের চীপ ইন্সপ্যাক্টর মোহা. নায়েব আলী, জিএসবি’র ডিজি মোহাম্মদ ইলিয়াস হোসেন, বিপিসির সচিব মো.লাল হোসেনসহ সব দফতর/সংস্থার প্রধানরা।

এ সময় হাইড্রোকার্বন ইউনিট, বিপিআই, বিএমডি, বিস্ফোরক পরিদফতর, জিএসবি,  পেট্রোবাংলা ও বিপিসি’র প্রধানরা সিনিয়র সচিবের সঙ্গে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/এমআরকে

English HighlightsREAD MORE »