টোল প্রদান করে সেতুতে উঠলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
15-august

ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   ২৭ শ্রাবণ ১৪২৯,   ১১ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

টোল প্রদান করে সেতুতে উঠলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৪৮ ২৫ জুন ২০২২   আপডেট: ১৫:২৩ ২৫ জুন ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা টোল দিয়ে পদ্মাসেতু পার হন- ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা টোল দিয়ে পদ্মাসেতু পার হন- ছবি: সংগৃহীত

প্রথম টোল দিয়ে পদ্মাসেতুতে উঠেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার গাড়ি বহর। শনিবার সকাল সাড়ে ১১টার পর পদ্মাসেতু উদ্বোধন শেষে টোল দিয়ে তিনি পদ্মাসেতুতে উঠেন।

আর আগে তিনি পদ্মাসেতু উদ্বোধন অনুষ্ঠানে দেওয়া ভাষণে বলেন, পদ্মাসেতু শুধু মাত্র একটি সেতু নয়, এটি শুধু একটি কংক্রিটের সেতু নয়। পদ্মাসেতু আমাদের অহংকার ও সক্ষমতার প্রতীক।

প্রধানমন্ত্রী বলেন, এই সেতুর সঙ্গে জড়িয়ে আছে আমাদের আবেগ, আমাদের সাহসিকতা, সহনশীলতা এবং আমাদের প্রত্যয়। ষড়যন্ত্রের ফলে এই সেতু নির্মাণ দুই বছর বিলম্বিত হয়েছে, কিন্তু আমরা হতোদ্দম হইনি। শেষ পর্যন্ত অন্ধকার ভেদ করে পদ্মার বুকে জ্বলে উঠেছে লাল, নীল, সবুজ, সোনালি আলোর ঝলকানি। ৪২টি স্তম্ভ যেন স্পর্ধিত বাংলাদেশের প্রতিচ্ছবি। বঙ্গবন্ধু শেখ মুজিব বলেছিলেন, বাঙালিকে কেউ দাবায়ে রাখতে পারবে না, পারেনি। আমরা বিজয়ী হয়েছি।

শেখ হাসিনা বলেন, তারুণ্যের কবি, দ্রোহের কবি সুকান্ত ভট্টাচার্য্যের ভাষায় তাই বলতে চাই: সাবাস, বাংলাদেশ, এ পৃথিবী অবাক তাকিয়ে রয়ঃ জ্বলে পুড়ে মরে ছারখার, তবু মাথা নোয়াবার নয়।

তিনি বলেন, আমরা মাথা নোয়াইনি। বাঙালি জাতি কখনও মাথা নোয়ায় না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব মাথা নোয়াননি, তিনি আমাদের মাথা নোয়াতে শেখাননি, ফাঁসির মঞ্চে দাঁড়িয়ে তিনি জীবনের জয়গান গেয়েছেন। তারই নেতৃত্বে স্বাধীনতা অর্জন করেছি। তার পদাঙ্ক অনুসরণ করেই বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

 

এর আগে শনিবার সকাল ১০টায় পদ্মাসেতুর মাওয়া পয়েন্টে পৌঁছেন তিনি। এর আগে সকাল ৯টা ৪০ মিনিটে ঢাকার তেজগাঁও বিমানবন্দর থেকে যাত্রা শুরু করে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার।

ডেইলি বাংলাদেশ/এমআরকে

English HighlightsREAD MORE »