নিয়ন্ত্রণহীন খুলনা নগর ও জেলা যুবদল

ঢাকা, রোববার   ২৬ জুন ২০২২,   ১২ আষাঢ় ১৪২৯,   ২৬ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

নিয়ন্ত্রণহীন খুলনা নগর ও জেলা যুবদল

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৪ ২৪ জুন ২০২২   আপডেট: ১৬:৩৩ ২৪ জুন ২০২২

যুবদলের লোগো- ফাইল ফটো

যুবদলের লোগো- ফাইল ফটো

মেয়াদোত্তীর্ণ কমিটি ও যোগ্য নেতৃত্ব না থাকায় খুলনা নগর ও জেলা যুবদল নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে। অভিভাবকহীন নেতাকর্মীরা প্রায়ই জড়িয়ে পড়ছে হামলা, হট্টগোল, পদবাণিজ্যসহ নানা অপকর্মে।

জানা গেছে, ২০১৭ সালের ২৭ এপ্রিল খুলনা মহানগর ও জেলা যুবদলের আংশিক কমিটি ঘোষণা করা হয়। ২০১৮ সালের সেপ্টেম্বরে পূর্ণাঙ্গ রূপ পায় কমিটি দুটি। দুই বছর মেয়াদি সেই কমিটি দিয়েই মহানগর ও জেলা যুবদল চলছে ৫ বছরের বেশি সময় ধরে। এ কারণেই মরিয়া হয়ে উঠেছেন নেতৃত্ব প্রত্যাশীরা। পুরোনোদের হটিয়ে পদ দখলের লড়াইয়ে মেতেছেন তারা।

গত বছরের ডিসেম্বর থেকে চলতি বছরের মে পর্যন্ত একের পর এক ঘটেছে গ্রুপিং, হত্যাচেষ্টা, সংঘর্ষ, হামলার ঘটনা। এসব ঘটনায় একাধিক মামলায় আসামি করা হয়েছে অর্ধশতাধিক নেতাকর্মীকে। চলমান গ্রুপিং ও হামলা-মামলার ফাঁদে আটকে আছে জেলা ও মহানগরসহ বিভিন্ন ইউনিটের কমিটি গঠন প্রক্রিয়া।

মহানগর যুবদলের সভাপতি মাহবুব হাসান বলেন, যুবদলে বিচ্ছিন্নভাবে অনেক ঘটনা ঘটেছে। নিজেদের মধ্যে দ্বন্দ্বে জড়িয়ে অনেক নেতাকর্মী ঝিমিয়ে পড়েছেন। এ কারণে নতুন কমিটি গঠন করা সম্ভব হচ্ছে না।

জেলা যুবদলের সভাপতি এসএম শামীম কবির বলেন, অভ্যন্তরীণ কোন্দল নিরসনে যুবদল ও বিএনপির সিনিয়র নেতারা কোনো ভূমিকা রাখেননি। এ কারণে দলীয় কোন্দল দীর্ঘায়িত হয়েছে। যোগ্য নেতাকর্মীদের অনেকেই ঝিমিয়ে পড়েছেন। শিগগিরই সাংগঠনিক ব্যবস্থা না নিলে খুলনায় যুবদলের কাউকে খুঁজে পাওয়া যাবে না।

খুলনা জেলা বিএনপির সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পী বলেন, অভ্যন্তরীণ কোন্দলসহ বিতর্কিত সব বিষয় দলের হাইকমান্ডকে জানানো হয়েছে। দলে বিতর্কিত কাউকেই রাখা হবে না। জেলা ও মহানগর যুবদলে বিচ্ছিন্ন যেসব ঘটনা ঘটেছে- সেগুলো তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এআর/এমআরকে

English HighlightsREAD MORE »