তিন বছর পর উইম্বলডনে নাদাল

ঢাকা, রোববার   ২৬ জুন ২০২২,   ১২ আষাঢ় ১৪২৯,   ২৬ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

তিন বছর পর উইম্বলডনে নাদাল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১৪ ২৪ জুন ২০২২  

রাফায়েল নাদাল

রাফায়েল নাদাল

টেনিসের ইতিহাসে সর্বাধিক ২২ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড দখলে থাকা নাদালকে বেশ কয়েক বছর ধরেই হাঁটুর চোট ভোগাচ্ছে। চোটের কারণে মাঝে তিন বছরে উইম্বলডনে খেলতে পারেননি তিনি। তবে ক্যারিয়ারে গ্র্যান্ড স্ল্যাম অর্জনের রেকর্ড আরো সমৃদ্ধ করতে দীর্ঘ ৩ বছর পর ঘাসের কোর্টে নামতে যাচ্ছেন এই স্প্যানিয়ার্ড।

চলতি মরসুমে প্রথমবার পরপর অস্ট্রেলীয় ওপেন এবং ফরাসি ওপেন জিতেছেন নাদাল। আগামী ২৭ জুন থেকে শুরু হচ্ছে উইম্বলডন। যেখানে জিততে পারলে ১৯৬৯ সালে কিংবদন্তি রড লেভারের পরে এক মরসুমে চারটি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড গড়ার পথে আরো এগিয়ে যাবেন এই স্প্যানিশ তারকা।

২০১৯ সালে উইম্বলডনের সেমিফাইনালে রজার ফেদেরারের কাছে হারের পর থেকে আর ঘাসের কোর্টে খেলেননি নাদাল। বুধবার হার্লিংহ্যাম ক্লাবে প্রদর্শনী ম্যাচে তিনি তিনটি গ্র্যান্ড স্ল্যাম জয়ী স্ট্যান ওয়ারিঙ্কাকে সরাসরি সেটে হারান। ফল ছিল ৬-২, ৬-৩।

ম্যাচের পরে নাদাল বলেছেন, ‘অনেক দিন পরে ঘাসের কোর্টে খেললাম। ২০১৯ সালের পরে আর ঘাসের কোর্টে খেলা হয়নি। করোনা মহামারির প্রভাব তো ছিলই। তাছাড়া গত বছর আমার চোট লাগে এই সময়।’

তিনি আরো বলেন, ‘এখন বয়স বেড়েছে। বেশি ম্যাচ খেলার ধকল নেয়া কঠিন। তাই আমার জন্য উইম্বলডন শুরু হওয়ার আগে কয়েকটা প্রদর্শনী ম্যাচই প্রস্তুতি নেয়ার জন্য আদর্শ।’

সর্বাধিক ২২ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড দখলে থাকা নাদালকে বেশ কয়েক বছর ধরেই হাঁটুর চোট ভোগাচ্ছে। ফরাসি ওপেনের সময় প্রতি ম্যাচের আগে তাকে ব্যথা কমানোর ইঞ্জেকশন নিতে হয়েছে। রোলা গারোতে শিরোপা জিতে তিনি ‘রেডিও ফ্রিকোয়েন্সি’ চিকিৎসাও করেন।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »