পদ্মাসেতু জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আলোড়ন তুলেছে: আইজিপি

ঢাকা, মঙ্গলবার   ২৮ জুন ২০২২,   ১৪ আষাঢ় ১৪২৯,   ২৮ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

পদ্মাসেতু জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আলোড়ন তুলেছে: আইজিপি

মাদারীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০৩ ২৪ জুন ২০২২   আপডেট: ১৭:৫৪ ২৪ জুন ২০২২

বক্তব্য দিচ্ছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। ছবি: ডেইলি বাংলাদেশ

বক্তব্য দিচ্ছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। ছবি: ডেইলি বাংলাদেশ

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বলেছেন, আমাদের স্বপ্নের পদ্মাসেতু জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আলোড়ন তুলেছে। এই অর্জন বিশ্বকে জানান দিচ্ছে যে, বাংলাদেশের অর্থনীতির সমৃদ্ধি ও অগ্রগতি অর্জন হয়েছে। 

শুক্রবার মাদারীপুরের বাংলাবাজার ফেরিঘাটে প্রধানমন্ত্রীর জনসভাস্থল পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, আগামীকাল স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন হচ্ছে। এই উদ্বোধন অনুষ্ঠান ও প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা পুনর্মূল্যায়ন করা হচ্ছে। 

তিনি আরো বলেন, সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে সারাদেশে একটি উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। আগামীকাল আমরা প্রত্যাশা করছি এখানে কমপক্ষে ১০ লাখ লোকের সমাগম হবে। তার বেশিও হতে পারে। এই অনুষ্ঠানটি সমগ্র দেশবাসী ও আন্তজাতিক পর্যায়ে গুরুত্বপূর্ণ। তাই পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

আইজিপি বলেন, প্রধানমন্ত্রীর জনসভাস্থলে দুটি সর্বাধিক প্রযুক্তির ওয়াচ টাওয়ার বসানো হয়েছে, যা প্রথমবারের মতো আমাদের দেশে ব্যবহৃত হচ্ছে। এই বড় ওয়াচ টাওয়ার দুটি যুক্তরাষ্ট্র থেকে সম্প্রতি আনা হয়েছে। 

তিনি বলেন, শারীরিকভাবে এখানে নিরাপত্তা ব্যবস্থা পুনর্মূল্যায়ন করছি এবং প্রতি মূহূর্তে মূল্যায়ন করা হচ্ছে।  আশা করছি, দেশবাসীর সমর্থন নিয়ে আগামীকালের ঐতিহাসিক মুহূর্ত উৎসবমুখর পরিবেশে উদযাপন করতে পারব।

বেনজীর আহমেদ বলেন, সেতু মন্ত্রণালয়ের নিরাপত্তা কমিটি এখানে কাজ করছে। আমরা সর্বশেষ নিরাপত্তা পরিস্থিতি দেখতে এসেছি। জনসভাস্থলে যাওয়া-আসা পথ কেমন হবে, গাড়ি পার্কিং কেমন হবে- এসব বিষয়ে আমরা ট্রাফিক পরামর্শ দিয়েছি। 

এ সময় উপস্থিত ছিলেন- র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, মাদারীপুরের পুলিশ সুপার গোলাম মোস্তফা, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) চাইলাউ মারমা, অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) লিমন রায় প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এমআরকে

English HighlightsREAD MORE »

শিরোনাম