২০২৬ পর্যন্ত লিপজিগে এনকুকু

ঢাকা, রোববার   ২৬ জুন ২০২২,   ১২ আষাঢ় ১৪২৯,   ২৭ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

২০২৬ পর্যন্ত লিপজিগে এনকুকু

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১২ ২৪ জুন ২০২২  

ক্রিস্টোফার এনকুকু

ক্রিস্টোফার এনকুকু

ফরাসি স্ট্রাইকার ক্রিস্টোফার এনকুকুর সঙ্গে চুক্তির মেয়াদ ২০২৬ পর্যন্ত বাড়ালো আরবি লিপজিগ। বৃহস্পতিবার ক্লাবের পক্ষ থেকে এই ঘোষণা দেয়া হয়েছে।

গত মৌসুমে বুন্দেসলিগায় ২০টিসহ ক্লাবটির হয়ে মোট ৩৫টি গোল করেছেন তিনি। একই সঙ্গে সবধরণের প্রতিযোগিতায় ৫০ ম্যাচে ১৯টি গোলে সহায়তা করেছেন এই ফরাসি।   

অসাধারণ পারফর্মেন্সের কারণে গত মার্চে ফ্রান্স জাতীয় দলে অভিষিক্ত হয়েছেন এনকুকু। একই কারণে সাবেক ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি) এবং ম্যানচেস্টার ইউনাইটেড তার প্রতি আগ্রহী হয়ে উঠেছিল।

আগের চুক্তি মোতাবেক লিপজিগের সঙ্গে চুক্তির মেয়াদ আরো দুই বছর বাকী ছিল এনকুকুর। তবে আরো চার বছরের জন্য তার সেবা নিশ্চিত করেছেন লিপজিগের ব্যবস্থাপনা পরিচালক অলিভার মিন্টজলাফ।  

গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী নতুন চুক্তিতে বেতন উল্লেখযোগ্য হারে বাড়ানো হয়েছে। ম্যাগাজিন কিকার ও ডেইলি বিল্ডের রিপোর্টে দাবী করা হরেয়ছে তার রিলিজ ক্লজ নির্ধারণ হয়েছে ৬০ মিলিয়ন ইউরো। যেটি আগামী গ্রীষ্ম থেকে কার্যকর হবে।

এক বিবৃতিতে এনকুকু বলেন, ‘আমাকে রেখে দেয়ার জন্য ক্লাবের প্রচেস্টা দেখে আমি সত্যি মুগ্ধ। তাই দায়িত্বশীলদের বিশেষ করে অলিভার মিন্টজলাফকে ধন্যবাদ জানাতে চাই। যাদের সঙ্গে আমি সব সময় ঘনিষ্ঠ ছিলাম।’

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »