দৈনিক সংক্রমণে শীর্ষে জার্মানি, মৃত্যুতে ব্রাজিল

ঢাকা, মঙ্গলবার   ২৮ জুন ২০২২,   ১৪ আষাঢ় ১৪২৯,   ২৮ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

দৈনিক সংক্রমণে শীর্ষে জার্মানি, মৃত্যুতে ব্রাজিল

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩৮ ২৪ জুন ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যু দুটোই বেড়েছে। এসময়ে এক হাজার ৬৫০ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৭ লাখ ২৫ হাজার ২২২ জন। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ১৩১ জন। একইসময়ে শনাক্ত বেড়েছে এক হাজার ৬৮৩ জন।

এর আগের ২৪ ঘণ্টায় এক হাজার ৫১৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হন ৭ লাখ ২৪ হাজার ৩৯ জন। এ নিয়ে মহামারি শুরুর পর বিশ্বে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৪৭ হাজার ৪৭৬ জনে। এছাড়া এ পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন ৫৪ কোটি ৭৩ লাখ ২৬ হাজার ৬৬৪ জন।

মহামারির শুরু থেকে কোভিডে আক্রান্ত, মৃত্যু ও সুস্থ হয়ে ওঠা ব্যক্তিদের হালনাগাদ তথ্য প্রদানাকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় ফের শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। আগের দিন দৈনিক সংক্রমণে জার্মানি আর মৃত্যুর তালিকায় শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ১৯ হাজার ৩৬০ জন এবং মারা গেছেন ৯৮ জন। দেশটিতে এ পর্যন্ত দুই কোটি ৭৫ লাখ ৭৩ হাজার ৫৮৫ জন শনাক্ত এবং এক লাখ ৪০ হাজার ৫৬০ জন মারা গেছেন।

আরো পড়ুন: প্রকাশ্যে অস্ত্র বহনের অনুমতি দিয়েছে মার্কিন সুপ্রিম কোর্ট

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত আরো ৯৬ হাজার ৭০২ জন এবং মারা গেছেন ২৬৬ জন। দেশটিতে এ পর্যন্ত ৮ কোটি ৮৫ লাখ ৬৬ হাজার ৯৬১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৪০ হাজার ২৩৬ জন মারা গেছেন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৪৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৬৯ হাজার ২৩১ জন। দেশটিতে এ নিয়ে মোট শনাক্ত তিন কোটি ১৯ লাখ ৬৩ হাজার ৭৩৬ জন এবং মারা গেছেন ছয় লাখ ৬৯ হাজার ৯৫৮ জন।

রাশিয়ায় একদিনে মৃত্যু হয়েছে ৬৮ জনের এবং নতুন সংক্রমিত তিন হাজার ১৬৬ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৮৪ লাখ ৯ হাজার ৬৫১ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮০ হাজার ৭১১ জনের।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ৮৫২ জন এবং মারা গেছেন ৪০ জন। করোনা মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত তিন কোটি চার লাখ ৩৪ হাজার ৪৫১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং এক লাখ ৪৯ হাজার ২৬৮ জন মারা গেছেন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮ হাজার ২৬৯ জন এবং মারা গেছেন ৭৬ জন। দেশটিতে এ পর্যন্ত দুই কোটি ২৫ লাখ ৭৬ হাজার ২৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং এক লাখ ৭৯ হাজার ৮৬৯ জন মারা গেছেন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৪১৯ জন সংক্রমিত হয়েছে। তবে এ সময়ে মৃত্যুর কোনো খবর পাওয়া যায়নি। এ পর্যন্ত দেশটিতে করোনায় সংক্রমিত হয়েছেন চার কোটি ৩৩ লাখ ৬৫ হাজার ১৬ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ২৪ হাজার ৯৪১ জন।

এদিকে, সবশেষ ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ৩১৯ জন। শনাক্তের হার ১৪ দশমিক ৩২ শতাংশ। একই সময়ে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯ হাজার ১৩৫ জনে। আর শনাক্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৬০ হাজার ৫২৮ জন।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ

English HighlightsREAD MORE »