বাংলাবাজারে প্রস্তুত ১৫ ঘাট

ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২,   ১১ আষাঢ় ১৪২৯,   ২৬ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

পদ্মাসেতু উদ্বোধন

বাংলাবাজারে প্রস্তুত ১৫ ঘাট

মাদারীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৫১ ২৪ জুন ২০২২  

অস্থায়ী এসব ঘাটের কাজ প্রায় শেষের দিকে

অস্থায়ী এসব ঘাটের কাজ প্রায় শেষের দিকে

রাত পোহালেই উদ্বোধন হতে যাচ্ছে দক্ষিণাঞ্চলবাসীর স্বপ্নের পদ্মাসেতু। উদ্বোধন উপলক্ষে শিবচরের কাঁঠালবাড়ি ইউনিয়নের বাংলাবাজার ইলিয়াস আহমেদ চৌধুরী ঘাটে হবে জনসভা। সেতু উদ্বোধন শেষে এখানে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এ সমাবেশ ঘিরে মানুষের আগ্রহের শেষ নেই। পদ্মাপাড়ের মানুষের মনে বইছে আনন্দ-উদ্দীপনা।

জানা গেছে, দেশের বিভিন্ন স্থান থেকে সমাবেশে নৌ-পথে আসবেন অসংখ্য মানুষ। নৌ-পথে আসা মানুষের জন্য বাংলাবাজার ঘাটে অস্থায়ীভাবে প্রস্তুত করা হচ্ছে ১৫টি ঘাট। লঞ্চ এসে এসব ঘাটে ভিড়বে।

বিআইডব্লিউটিএ’র তথ্যমতে, অন্যান্য নৌঘাট থেকে পন্টুন নিয়ে আসা হয়েছে বাংলাবাজার ঘাটে। নতুন করে ১৫টি ঘাট প্রস্তুতের কাজ শেষের দিকে। লঞ্চ থেকে নেমে মানুষ যেন সহজেই জনসভাস্থলে যেতে পারেন এজন্য ঘাট থেকে রাস্তাও প্রস্তুত করা হচ্ছে। এছাড়া আগে থেকেই বাংলাবাজার ঘাটে লঞ্চ ও স্পিডবোটের পাঁচটি ঘাট রয়েছে।

ঘাটের দায়িত্বে থাকা বিআইডব্লিউটিএ’র উপপরিচালক (নৌ সংরক্ষণ ও পরিচালন) মো. ওবায়দুর রহমান বলেন, আমরা নতুন করে আরো ১৫টি ঘাট প্রস্তুত করছি। প্রতি ঘাটেই চারটি বড় লঞ্চ একসঙ্গে ভিড়তে পারবে। এছাড়া ছোট লঞ্চ ৮-১০টি ভিড়তে পারবে। লঞ্চগুলো লোকজন নামিয়ে নদীর মাঝে নোঙর করে রাখবে। সেই ব্যবস্থাও করা হচ্ছে।

এদিকে, শুক্রবার সকালে বাংলাবাজার ঘাট পরিদর্শন করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এ সময় তিনি বলেন, পদ্মাসেতু উদ্বোধন উপলক্ষে সমাবেশে আগতদের নিরাপত্তার জন্য ৩০টি নৌযান প্রস্তুত রয়েছে। ভিআইপিদের যাতায়াতে প্রস্তুত রয়েছে জাহাজ।

ডেইলি বাংলাদেশ/এমআর

English HighlightsREAD MORE »