মালয়েশিয়াকে নাস্তানাবুদ করে বাংলাদেশের বিশাল জয়

ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২,   ১১ আষাঢ় ১৪২৯,   ২৬ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

মালয়েশিয়াকে নাস্তানাবুদ করে বাংলাদেশের বিশাল জয়

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৩ ২৩ জুন ২০২২   আপডেট: ২০:০১ ২৩ জুন ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফিফা টায়ার-১ এর আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আজ মালয়েশিয়ার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। যেখানে সফরকারীদের নাস্তানাবুদ করে বিশাল ব্যবধানে জয় তুলে নিয়েছে সাবিনারা। লাল সবুজদের জয় ৬-০ ব্যবধানে।

কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষকে কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলে বাংলাদেশ। প্রথমার্ধেই লাল সবুজরা দিয়েছে চার গোল। দ্বিতীয়ার্ধে স্বাগতিকরা আরো দুইবার বল জালে জড়ায়।

ম্যাচের একদম শুরু থেকেই খেলার নিয়ন্ত্রণ নিয়ে নেয় বাংলাদেশ। প্রথমার্ধে আঁখি খাতুন দু'টি, সাবিনা খাতুন ও স্বপ্না একটি করে গোল করেছেন। দ্বিতীয়ার্ধে গোলের দেখা পান মনিকা ও কৃষ্ণা। 

প্রীতি ম্যাচের প্রথম মিনিটে গোলের সুযোগ পেয়েছিল বাংলাদেশ। চার মিনিটে বাংলাদেশের অধিনায়ক সাবিনা গোলরক্ষকের সাথে হাত মেলানো দুরত্বে গোল মিস করেন। পাঁচ মিনিট পরেই কমলাপুর স্টেডিয়ামের গ্যালারি আনন্দে নেচে উঠে। কর্নার থেকে ডিফেন্ডার আঁখি গোল করেন। 

দ্রুতগতিতে প্রথম গোলের দেখা পেয়ে বাংলাদেশ আরো উজ্জীবিত হয়ে খেলতে থাকে। সাবিনাদের টানা কয়েকটি আক্রমণে মালয়েশিয়ার রক্ষণ পরাস্ত হয়। র‍্যাঙ্কিংয়ে মালয়েশিয়া যে ৬১ ধাপ এগিয়ে সেটা বুঝাই যাচ্ছিল না। ২৫ মিনিটে অধিনায়ক সাবিনা গোল পেয়ে যান।

৩৬ মিনিটে গোল করান অধিনায়ক সাবিনা। শর্ট কনার থেকে সাবিনার ক্রস বক্সে আঁখি খাতুনের পায়ের সামনে পড়ে। গোললাইনের সামনে পাওয়া বলে প্লেসিং করতে ভুল করেননি আঁখি। 

৪২ মিনিটে আরেকটি শর্ট কর্নার নেয় বাংলাদেশ। সাবিনার নেয়া শট মালয়েশিয়ার ক্রসবারের উপরে লেগে বাইরে যায়। তিন মিনিট পর সাবিনার বাড়ানো বলে স্বপ্না প্লেসিংয়ে গোল করেন। 

দ্বিতীয়ার্ধে মালয়েশিয়া ম্যাচে ফেরার তেমন চেষ্টা করতে পারেনি। বাংলাদেশের অর্ধে বল সেভাবে নিতেই পারেনি দলটির ফুটবলাররা। অন্যদিকে স্বাগতিক দল দ্বিতীয়ার্ধে আরো দুই গোল আদায় করে। ৬৭ মিনিটে মনিকা ও ৭৪ মিনিটে কৃষ্ণা গোল করেন। এর মাধ্যমে নিশ্চিত হয় দলের বড় জয়।

দুই ম্যাচ সিরিজের শেষ ম্যাচটি একই ভেন্যুতে আগামী ২৬ জুন অনুষ্ঠিত হবে৷ 

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »