প্রথমার্ধেই ৪ গোলে এগিয়ে বাংলাদেশ

ঢাকা, মঙ্গলবার   ২৮ জুন ২০২২,   ১৪ আষাঢ় ১৪২৯,   ২৮ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

প্রথমার্ধেই ৪ গোলে এগিয়ে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১২ ২৩ জুন ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মালয়েশিয়ার বিপক্ষে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আজ মাঠে নেমেছে বাংলাদেশের মেয়েরা। ঢাকার কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে প্রতিপক্ষকে কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলেছেন সাবিনারা। প্রথমার্ধেই লাল সবুজরা দিয়েছে চার গোল।

ম্যাচের একদম শুরু থেকেই খেলার নিয়ন্ত্রণ নিয়ে নেয় বাংলাদেশ। প্রথমার্ধে আঁখি খাতুন দু'টি, সাবিনা খাতুন ও স্বপ্না একটি করে গোল করেছেন। দু'টি শট ক্রসবারে লেগে প্রতিহত না হলে ব্যবধান আরো বড় হতো। পক্ষান্তরে মালয়েশিয়া এই অর্ধে কোনো গোলের আক্রমণ রচনা করতে পারেনি। 

প্রীতি ম্যাচের প্রথম মিনিটে গোলের সুযোগ পেয়েছিল বাংলাদেশ। চার মিনিটে বাংলাদেশের অধিনায়ক সাবিনা গোলরক্ষকের সাথে হাত মেলানো দুরত্বে গোল মিস করেন। পাঁচ মিনিট পরেই কমলাপুর স্টেডিয়ামের গ্যালারি আনন্দে নেচে উঠে। কর্নার থেকে ডিফেন্ডার আঁখি গোল করেন। 

দ্রুতগতিতে প্রথম গোলের দেখা পেয়ে বাংলাদেশ আরো উজ্জীবিত হয়ে খেলতে থাকে। সাবিনাদের টানা কয়েকটি আক্রমণে মালয়েশিয়ার রক্ষণ পরাস্ত হয়। র‍্যাঙ্কিংয়ে মালয়েশিয়া যে ৬১ ধাপ এগিয়ে সেটা বুঝাই যাচ্ছিল না। ২৫ মিনিটে অধিনায়ক সাবিনা গোল পেয়ে যান।

৩৬ মিনিটে গোল করান অধিনায়ক সাবিনা। শর্ট কনার থেকে সাবিনার ক্রস বক্সে আঁখি খাতুনের পায়ের সামনে পড়ে। গোললাইনের সামনে পাওয়া বলে প্লেসিং করতে ভুল করেননি আঁখি। 

৪২ মিনিটে আরেকটি শর্ট কর্নার নেয় বাংলাদেশ। সাবিনার নেয়া শট মালয়েশিয়ার ক্রসবারের উপরে লেগে বাইরে যায়। তিন মিনিট পর সাবিনার বাড়ানো বলে স্বপ্না প্লেসিংয়ে গোল করেন। 

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »

শিরোনাম