এবার দেখা যাবে ‘সর্বকালের সেরা’ মেসিকে

ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২,   ১১ আষাঢ় ১৪২৯,   ২৬ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

এবার দেখা যাবে ‘সর্বকালের সেরা’ মেসিকে

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪৮ ২৩ জুন ২০২২  

লিওনেল মেসি

লিওনেল মেসি

স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় ক্যারিয়ারের শুরু থেকে শেষ পর্যন্ত একই ছন্দে খেলেছেন লিওনেল মেসি। দীর্ঘদিনের ক্লাব বদলে ফ্রান্সের পিএসজিতে পাড়ি জমানোর পর সেই ছন্দে কিছুটা ছেদ পড়েছে। তবে ক্লাবটির সভাপতি নাসের আল খেলাইফি বিশ্বাস করেন, আগামী মৌসুমে স্বরূপে ফিরবেন মেসি।

ফরাসি সংবাদমাধ্যম লা পারিসিয়েনের সঙ্গে এক সাক্ষাৎকারে মেসি প্রসঙ্গে খেলাইফি বলেন, ‘রেকর্ড সাতবার ব্যালন ডি’অর জয়ী মেসির এই মৌসুমটা হয়ত তার সেরা ছিল না। তবে বার্সেলোনায় ২০ বছর কাটিয়ে এরপর একটি নতুন দেশ, নতুন শহর, নতুন লিগ, নতুন দল, নতুন সংস্কৃতি; এ সবকিছুর সঙ্গে তাকে মানিয়ে নিতে হয়েছে। এছাড়া করোনাও তাকে ভুগিয়েছে।’

বাঁ পায়ের জাদুকর মেসি আগামী মৌসুমে তার সহজাত বিস্ময়কর ফুটবল নৈপুণ্যে সবাইকে মুগ্ধ কর‍তে পারবেন বলে বিশ্বাস পিএসজি সভাপতির। তার ভাষায়, ‘গত মৌসুম মেসির জন্য সহজ ছিল না। তবে আগামী মৌসুমে আমরা মেসির সর্বকালের সেরা সংস্করণ দেখতে পাব।’

গত মৌসুমে পিএসজির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪ ম্যাচে ‘মাত্র’ ১১ গোল করতে পেরেছিলেন মেসি, গোল বানিয়ে দিয়েছিলেন ১৪টি। অথচ বার্সেলোনায় নিজের সংকটময় শেষ মৌসুমেও ৩৮ গোলে করেছিলেন তিনি।

পিএসজির হয়ে ঠিক জ্বলে উঠতে না পারলেও আর্জেন্টিনার হয়ে নিয়মিত আলো ছড়াচ্ছেন মেসি। দেশের হয়ে সবশেষ ম্যাচে এস্তোনিয়ার বিপক্ষে রেকর্ড ৫ গোল করেছেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »