নেইমারকে তাড়িয়ে দিচ্ছেন এমবাপ্পে!

ঢাকা, রোববার   ২৬ জুন ২০২২,   ১২ আষাঢ় ১৪২৯,   ২৭ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

নেইমারকে তাড়িয়ে দিচ্ছেন এমবাপ্পে!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২৪ ২৩ জুন ২০২২  

নেইমার ও এমবাপ্পে

নেইমার ও এমবাপ্পে

দলবদলের সব রেকর্ড ভেঙে ২০১৭ সালে নেইমার জুনিয়রকে দলে ভিড়িয়েছিল প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। তবে যে উদ্দেশ্যে তাকে দলে টানা, সেই চ্যাম্পিয়ন্স লিগের দেখা মেলেনি কখনো। এমতাবস্থায় গুঞ্জন, চলতি দলবদলেই তাকে বিদায় দেবে পিএসজি। আর তাতে বড় হাত আছে তারই সতীর্থ কিলিয়ান এমবাপ্পের!

মরিসিও পচেত্তিনোর অধীনে লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধার করেছে পিএসজি। তবু পিএসজির মৌসুমটাকে ব্যর্থই ধরা হচ্ছে। কারণ চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেনি। জেতা তো দূরের কথা, লা পারিসিয়ানরা রিয়াল মাদ্রিদের কাছে হেরে বিদায় নিয়েছে শেষ ষোল থেকে।

সেই হার মেনে নিতে পারেননি সমর্থকরা। এর ফলে পিএসজির ম্যাচে দুয়ো শুনতে হয়েছিল নেইমারকে, রেহাই পাননি মেসিও। এরপরও পিএসজি নেইমারকে ধরে রাখত, যদি না নেইমারের আচরণ, মাঠের বাইরে ব্রাজিল তারকার ব্যবহার ভালো হতো।

কিন্তু মাঠের চেয়ে মাঠের বাইরের আচরণ দিয়ে শেষ কিছু দিনে বেশি আলোচনায় এসেছেন পিএসজি ফরোয়ার্ড। এই কারণেই নেইমারকে চলতি দলবদলে ছেড়ে দেওয়ার ইচ্ছা ক্লাবটির।

এতে বড় অবদান আছে এমবাপ্পের পিএসজিতে থেকে যাওয়ার। ফরাসি এই ফরোয়ার্ড পিএসজি ছাড়লে হয়তো নেইমারকে রেখে দিত দলটি। তবে তা হয়নি বলেই নেইমারকে এখন তাড়িয়ে দিতে চায় পিএসজি, সেটাও চলতি দলবদলেই।

এছাড়াও এমবাপ্পের সঙ্গে নেইমারের সম্পর্কটা অনেক দিন ধরেই ঠিক উষ্ণ নয়, জানাচ্ছে ইউরোপীয় সংবাদ মাধ্যম। এর প্রভাব পড়েছে সাবেক বার্সেলোনা তারকার প্যারিসে থাকায়।

নতুন চুক্তিতে এমবাপ্পেকে বিশাল অঙ্কের বেতন বোনাস তো পিএসজি দিয়েছেই, দলবদলে, দলের ক্রীড়া প্রকল্পে হস্তক্ষেপের সুযোগও দিয়েছে পিএসজি। এমবাপ্পে সে অধিকার ব্যবহার করেই ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে দলছাড়া করতে চান, গুঞ্জন ইউরোপীয় সংবাদ মাধ্যমে।

নেইমার অবশ্য ক্লাব ছাড়তে আগ্রহী নন। গেল বছরই নতুন চুক্তিতে সই করেছেন ক্লাবটির সঙ্গে, ২০২৫ সাল পর্যন্ত আছে চুক্তিও। সেটা পূরণ করে তবেই পিএসজি ছাড়ার ইচ্ছা নেইমারের। চলতি বছরের শেষ দিকে বিশ্বকাপ আছে, যেখানে তার দল ব্রাজিল থাকবে ফেভারিট হিসেবে।

নেইমার আগেই জানিয়ে রেখেছেন এবারের বিশ্বকাপের পরই বিদায় বলতে পারেন তিনি। সম্ভাব্য শেষ মৌসুমটায় নিজেকে প্রমাণের জন্য প্রাণপণে লড়বেন সবকিছুর জন্য, এমন সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না আদৌ। পিএসজি সেজন্য অপেক্ষা করতে চাইছে না, দলছাড়া করতে চাইছে তাকে।

সম্প্রতি এ নিয়ে মার্কাকে দেওয়া সাক্ষাৎকারে ইঙ্গিতও দিয়েছিলেন পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি। বলেছিলেন, ‘এ নিয়ে সংবাদ মাধ্যমে কথা বলার কিছু নেই। অনেক আসবে দলে, চলেও যাবে। বিষয়টা ব্যক্তিগত দরকষাকষির।’ এরপর গুঞ্জনের পালে লেগেছে জোর হাওয়া।

নেইমারের পিএসজি ছাড়ার পথে বড় বাধা হচ্ছে তার বেতন। বর্তমান চুক্তিতে তিনি প্রতি বছর আয় করেন ৪৬৩ কোটি টাকা। এত বড় বেতন দিয়ে কে তাকে দলে নেবে সে নিয়ে আছে প্রশ্ন। তার সাবেক দল বার্সেলোনা, নিউক্যাসল, চেলসির নাম শোনা যাচ্ছে। তবে অনিচ্ছাসত্বেও যখন দল ছাড়বেন, তখন বেতন কমাতে চাইবেন কি না নেইমার, এ নিয়েও প্রশ্ন থেকে যাচ্ছে বেশ।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »