বন্যার মধ্যে সুসংবাদ দিলো আবহাওয়া অফিস

ঢাকা, রোববার   ২৬ জুন ২০২২,   ১২ আষাঢ় ১৪২৯,   ২৬ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

বন্যার মধ্যে সুসংবাদ দিলো আবহাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১৮ ২৩ জুন ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

অতি বৃষ্টি ও পাহাড়ি ঢলে দেশের বিভিন্ন জেলায় ভয়াবহ বন্যা পরিস্থিতি বিরাজমান। গত কয়েকদিন ধরে বৃষ্টির প্রবণতা থাকলেও তা অনেকটাই কমে গেছে। আগামী তিনদিনের মধ্যে বৃষ্টি আরো কমে যেতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। এতে বন্যা পরিস্থিতির উন্নতি হবে।

বুধবার বন্যাকবলিত সিলেট ও রংপুরে হালকা বৃষ্টি হয়েছে। বৃষ্টি কম ছিল রাজশাহী, খুলনা ও চট্টগ্রামেও। বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৯৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে মাদারীপুরে।

আবহাওয়াবিদ মো. লতিফুল নেওয়াজ কবির বলেন, বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে সারাদেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।

আরো পড়ুন> সোহরাওয়ার্দী উদ্যানে পাঁচ হাজার বৃক্ষরোপণ করা হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী

এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে জানিয়ে লতিফুল নেওয়াজ বলেন, আগামী তিনদিন বৃষ্টিপাত প্রবণতা কমতে পারে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ফরিদপুর, ঢাকা, যশোর, মাদারীপুর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্বদিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা বা ঝোড়োহাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নৌবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমএস

English HighlightsREAD MORE »