ফ্রি টকটাইম ও ডেটা দিচ্ছে চার মোবাইল অপারেটর

ঢাকা, রোববার   ২৬ জুন ২০২২,   ১২ আষাঢ় ১৪২৯,   ২৬ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

ফ্রি টকটাইম ও ডেটা দিচ্ছে চার মোবাইল অপারেটর

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫২ ২৩ জুন ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

দেশের বিভিন্ন জেলায় ভয়াবহ বন্যার মধ্যেও দেশের চার মোবাইল অপারেটর তাদের মোবাইল নেটওয়ার্ক সচল রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে। পাশাপাশি বন্যাদুর্গত গ্রাহকদের জরুরি যোগাযোগের জন্য ফ্রি টকটাইম, ডেটা সরবরাহ করছে।

এরই ধারাবাহিকতায় দেশের তৃতীয় বৃহত্তম মোবাইল অপারেটর বাংলালিংক ১০ মিনিট টকটাইম ও ১০০ এমবি ইন্টারনেট দেওয়ার ঘোষণা দিয়েছে। যার মেয়াদ হবে ৩ দিন। এছাড়া বন্যাকবলিত অঞ্চলের সকল প্রিপেইড গ্রাহকের অ্যাকাউন্টের মেয়াদ ৩০ দিন বৃদ্ধি করার পাশাপাশি ইমার্জেন্সি ব্যালেন্সের সীমা ২০০ টাকা করা হয়েছে।

অন্য তিন অপারেটর গ্রামীণফোন, রবি এবং টেলিটক তাদের গ্রাহকদের জন্য এরই মধ্যে ফ্রি টকটাইম ও ইন্টারনেট দেওয়ার ঘোষণা দিয়েছে। গ্রামীণফোন গ্রাহকদের জন্য ১০ মিনিট টকটাইম, রবি ১০ মিনিট টকটাইমের পাশাপাশি ১০০ এমবি ইন্টারনেট এবং টেলিটক ১৫ মিনিট টকটাইম, ৫০০ এমবি ইন্টারনেট ও ২০ এসএমএস ফ্রি দিয়েছে।

এ বিষয়ে বাংলালিংক-এর চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান বলেন, বন্যাকবলিত এলাকায় যোগাযোগের গুরুত্ব বিবেচনা করে বাংলালিংক এই উদ্যোগ গ্রহণ করেছে। পরিবার ও কাছের মানুষের সঙ্গে যোগাযোগ বজায় রাখার পাশাপাশি সিলেট অঞ্চলে উদ্ধার অভিযানে সহায়ক হবে এই উদ্যোগ।

বন্যায় মোবাইল ও ইন্টারনেট নেটওয়ার্ক ব্যাপকভাবে বিঘ্নিত হয়েছে। সকল সরকারি-বেসরকারি সংস্থার সহায়তায় মোবাইল অপারেটর কর্মীরা নিরলসভাবে নেটওয়ার্ক পুনরায় সচল করতে কাজ করে যাচ্ছেন।

ডেইলি বাংলাদেশ/এনকে

English HighlightsREAD MORE »